ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জিততে বাংলাদেশের দরকার ১৪৩

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জিততে বাংলাদেশের দরকার ১৪৩

শেয়ার করুন

Sports

ক্রীড়া ডেস্ক।।
টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের তৃতীয় ম্যাচে বাংলাদেশের বিপক্ষে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৪২ রান সংগ্রহ করেছে ওয়েস্ট ইন্ডিজ। জিততে হলে ১৪৩ রান করতে হবে লাল-সবুজ বাহিনীদের।

আজ (২৯ অক্টোবর) শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে ডিপেন্ডিং চ্যাম্পিয়নদের প্রথমে ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ম্যাচটি উভয় দলের জন্যই বাঁচা-মরার। যে দল হারবে, তারাই সবার আগে সুপার টুয়েলভ থেকে বাদ পড়বে। আর জিতলে বেঁচে থাকবে সেমিফাইনালের আশা।

শুরু থেকেই ওয়েস্ট ইন্ডিজকে চেপে ধরেন টাইগার বোলাররা। ক্যারিবিয়ান শিবিরে প্রথম আঘাত হানেন মুস্তাফিজুর রহমান। নিজের প্রথম ও দলের তৃতীয় ওভারের শেষ বলে এভিন লুইসকে ফিরিয়ে দেন তিনি। সহজ ক্যাচ ধরেছেন মুশফিকুর রহিম। এই ওভারেই একটি রানআউটের সুযোগ ছিল। কিন্তু অমনোযোগের কারণে সেটি মিস করেছেন লিটন দাস। যদি তিনি স্ট্যাম্পের গোড়ায় দাঁড়িয়ে থাকতেন, তাহলে সাকিবের থ্রো’টি ধরে আউট করতে পারতেন। কিন্তু তিনি অনেক পেছনে দাঁড়িয়ে ছিলেন।

ক্যারিবিয়ান শিবিরে দ্বিতীয় আঘাতটি হানেন শেখ মেহেদী হাসান। দলীয় পঞ্চম ওভারের দ্বিতীয় বলে দুর্দান্ত ডেলিভারিতে ক্রিস গেইলকে বোল্ড করেন তিনি। তখন ওয়েস্ট ইন্ডিজের রান ১৮। নিজের পরবর্তী ওভারে এসে ফিরিয়ে দেন ভয়ংকর হতে থাকা হেটমায়ারকে। একপ্রান্ত আগলে রাখেন অভিষিক্ত রেস্টন চেজ। আউট হওয়ার আগে ৪৬ বলে ৩৯ রানের ইনিংস খেলেন তিনি। তার সঙ্গে জুটি বেধে ঝড়ো ইনিংস খেলেন নিকোলাস পুরান। তার ২২ বলে ৪০ রানের ইনিংসটিতে ছিল ৪টি ছক্কার মার। একেবারে শেষ দিকে ৬ বলে ১৫ রানে অপরাজিত থাকেন হোল্ডার।