ওয়ার্ল্ড সুইমিং চ্যাম্পিয়নশীপে দেশি তিন সাঁতারু

ওয়ার্ল্ড সুইমিং চ্যাম্পিয়নশীপে দেশি তিন সাঁতারু

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক:

কানাডার ওন্টারিও’র উইন্ডসনে অনুষ্ঠিতব্য ত্রয়োদশ ওয়ার্ল্ড সুইমিং চ্যাম্পিয়নশীপে অংশ নিচ্ছে বাংলাদেশ। ৬ ডিসেম্বর থেকে শুরু এই আসরে দেশের হয়ে পুলে নামবেন মাহফিজুর রহমান সাগর, মাহফুজা খাতুন শিলা ও জুয়েল আহমেদ। এখনও পর্যন্ত নিজেদের সেরা পারফরম্যান্স তিনজনেই টপকে যাওয়ার সম্ভাবনা রয়েছে অভিমত জাপানি কোচ পার্ক সুংয়ের।

ফিনা ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে অংশ নেয়ার অভিজ্ঞতা আছে মাহফিজুর রহমান সাগর, মাহফুজা খাতুন শিলা আর জুয়েল আহমেদের। নিজেদের অস্তিত্ব রক্ষায় এ তিন সাঁতারু মিরপুর সুইমিংপুলে পুরোদমে চালাচ্ছেন প্রস্তুতি।

৬ দিনের এই চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের ৩ সাঁতারু অংশ নেবেন দুটি করে ইভেন্টে। তবে তাদের জন্য কানাডার কন্ডিশনের সঙ্গে নিজেদের খাপ খাওয়ানোটাই হয়ে দাঁড়াচ্ছে বড় চ্যালেঞ্জ।

গত এসএ গেমসে জোড়া স্বর্ণজয়ী শিলা এখন দেশের সবচেয়ে বড় তারকা সাঁতারু। সাগর ও জুয়েলের পারফর্মেন্স ও জাতীয় পর্যায়ে যথেষ্ট ভালো। কিন্তু আন্তর্জাতিক আসরে উল্লেখযোগ্য নৈপূণ্য না থাকায় তাদের এখনও নির্ভর করতে হয় ওয়াইন্ড কার্ডের উপর।

এদিকে ক্রীড়া প্রতিমন্ত্রী দেশের বাইরে থাকায় সময় মতো আনুষ্ঠানিকতা সারা সম্ভব হয়নি বলেই নির্ধারিত সময়ের পরেই কানাডা যেতে বাধ্য হচ্ছে সাতারু ও কর্মকর্তাদের।