ওয়ানডে ফরম্যাটে ঘরের মাঠে রাব্বির অভিষেক

ওয়ানডে ফরম্যাটে ঘরের মাঠে রাব্বির অভিষেক

শেয়ার করুন

Sports

ক্রীড়া ডেস্ক।।

দীর্ঘ প্রতীক্ষার পর ঘরের মাঠ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ দলের টেস্ট ক্যাপ মাথায় তোলেন ইয়াসির আলি রাব্বি। ৩ মাস পরে পেলেন আরো একটি অভিষেকের স্বাদ। এবার ওয়ানডে ফরম্যাটে নাম তুললেন তিনি।

বাংলাদেশের দলের ১৩৭তম ক্রিকেটার হিসেবে একদিনের ক্রিকেটের ক্যাপ পরলেন রাব্বি।

রাব্বির অভিষেকে অপেক্ষার প্রহর বাড়ল মাহমুদুল হাসান জয়ের। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী এই ব্যাটসম্যান ঘরের মাঠে পাকিস্তান সিরিজেই টেস্ট অভিষেকের স্বাদ পান। এখন পর্যন্ত ওই এক ফরম্যাটেই খেলেছেন জয়। এবার ডাক পান আফগানিস্তান সিরিজের ওয়ানডে দলে।

পাঁচ নম্বর ব্যাটিং পজিশনের ভাবনায় বেশ ভালোভাবেই ছিলেন এই তরুণ। তবে আপাতত অপেক্ষা বাড়ল তার। রাব্বির অভিষেকে এখনই ওয়ানডে ক্যাপ মাথায় তোলা হলো না জয়ের।

লিস্ট এ ক্রিকেটের পরিসংখ্যান বেশ সমৃদ্ধ রাব্বির। ৭১ ইনিংসে প্রায় ১৯০০ এর মতো রান রাছে তার। প্রায় ৩৫ গড়ে তুলেছেন এই রান। যেখানে ২টি শতকেত সঙ্গে অর্ধশতক আছে ১১টি।

আফগানিস্তানের বিপক্ষে ৩ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে রাব্বি-জয়ের মধ্য যে একজনের অভিষেক হচ্ছে, সে বার্তা আগেই দিয়েছিলেন বাংলাদেশ দলের ওয়ানডে ফরম্যাটের অধিনায়ক তামিম ইকবাল। মূলত মোহাম্মদ মিঠুন আর মোসাদ্দেক হোসেন সৈকত না থাকায় ফাঁকা ছিল পাঁচ নম্বর ব্যাটিং পজিশন।