এশিয়া কাপ জয়ের জন্য বাংলাদেশ মেয়েদের দরকার ১১৩ রান

এশিয়া কাপ জয়ের জন্য বাংলাদেশ মেয়েদের দরকার ১১৩ রান

শেয়ার করুন

iস্পোর্টস ডেস্ক :

কুয়ালালামপুরে মেয়েদের এশিয়া কাপ ফাইনালে টসে হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশকে ১১৩ রানের টার্গেট দিযেছে ভারত। টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ভারত ২০ ওভারে ৯ উইকেটে করেছে ১১২ রান।

বোলিংয়ে নেমে সালমাদের শুরুটা হয়েছে দারুণ। চতুর্থ ওভারেই ভারতীয় ওপেনার স্মৃতি মন্দনাকে(৭) রান আউট করেন সালমা। রান তোলার চাপে পড়ে সপ্তম ওভারে দীপ্তি শর্মাকেও (৪) হারায় ভারত। তাঁকে সরাসরি বোল্ড আউট করেন জাহানারা। ভারতের স্কোর তখন ৬.৪ ওভারে ২ উইকেটে ২৬। এখান থেকে ৬ রানের ব্যবধানে ভারতের আরও ২টি উইকেট তুলে নিয়েছে মেয়েরা। সাত, আট ও নয়—এই তিন ওভারে ৩ উইকেট হারিয়েছে ভারত।

দীপ্তি ফিরে যাওয়ার পরের ওভারেই ওপেনার মিতালি রাজকে (১১) তুলে নেন খাদিজা। নবম ওভারে আনজুয়া পাতিল (৩) আউট হয়েছেন নিজের কৃতকর্মের মাশুল গুণে। ৮.২ ওভারে রান নিতে গিয়ে নিজের প্রান্তে ফেরার সময় উইকেটরক্ষকের থ্রো দেখে তিনি উইকেট ঢেকে দৌড়ান। সালমারা ‘অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড’ আউটের আবেদন করলেও মাঠের আম্পায়ার তাতে কর্ণপাত করেননি। কিন্তু থার্ড আম্পায়ার আউট ঘোষণা করেন। ১৩তম ওভারে ভেদা কৃঞ্চমূর্তিকেও তুলে নেন অধিনায়ক সালমা। তাঁকে বোল্ড আউট করেন এই স্পিনার।

তবে ভারতের অধিনায়ক হামপ্রিতের ৫৬ রানের উপর ভর করে ১১২ রান করে ভারত। প্রথমবারে মত ফাইনালে উঠেই শিরোপা জয়ের জন্য বাংলাদেশের দরকার ১১৩ রান।