একই দিনে নেইমার-সুয়ারেজের বিদায়

একই দিনে নেইমার-সুয়ারেজের বিদায়

শেয়ার করুন

defaultস্পোর্টস ডেস্ক :

দ্বিতীয় রাউন্ডের শুরুতে প্রথমে মেসি, পরের ম্যাচেই রোনালদোর বিদায়। এরপর কোয়ার্টার ফাইনালের প্রথমদিনেই ফিরে গেছেন সুয়ারেজ। একইদিনে তাকে অনুসরন করেছেন নেইমার। অতএব সুপারস্টারহীন হয়ে গেলো রাশিয়া বিশ্বকাপ।

রাশিয়া বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ডে একদিনে পতন ঘটে বতর্মান বিশ্বের দুই মহাতারকার। ৩০ জুন সন্ধ্যায় আর্জেন্টিনার পরাজয়ে বিদায় ঘন্টা বাজে মেসির প্রদীপ। সেই রাতেই ঘটে আরেক তারকা পতন। পতুর্গালের বিদায়ে নেভে রোনালদোর আলো। পর্তুগালের ফেরে উরুগুয়ের কাছে পরাজিত হয়ে। ।

এবার কোয়ার্টার ফাইনালে একদিনে আবারও দুই মহাতারকার পতন দেখলো ফুটবল বিশ্ব। ফ্রান্সের কাছে হেরে সেমিফাইনাল খেলার স্বপ্নভঙ্গের বেদনা নিয়ে সন্ধ্যায় উরুগুয়ের লুইস সুয়ারেজ বিদায় নেন রাশিয়া মঞ্চ থেকে।

আগের ম্যাচে সুয়ারেজ, কাভানির সঙ্গে জুটি গড়ে দুর্দান্ত খেলে দলকে পৌছে দেন কোয়ার্টার ফাইনালে। কিন্তু এবার আর ফ্রান্সের সঙ্গে পেরে উঠেননি লুইস। অবশ্য কাভানিকে এই ম্যাচে সঙ্গী হিসেবে পাননি সুয়ারেজ। আর ম্যাচেও খুঁজে পাওয়া যায়নি বার্সার সেই লুইস সুয়ারেজকে।

এর কয়েক ঘণ্টা পর আরেক মহাতারকা নেইমারের, বিদায় রচিত হলো কাজান অ্যারেনায়। রেকর্ড ষষ্ঠ বিশ্বকাপ তার হাত ধরে জেতার স্বপ্ন নিয়ে রাশিয়া এসেছিল ব্রাজিল। কিন্তু শেষ আটেই শেষ নেইমার পর্ব।

এই বিশ্বকাপে নানা কারণে আলোচনায় ছিলেন নেইমার। ইনজুরি কারণে খেলতে পারবেন কিনা ছিল সেই সংশয়ও। তবে গ্রুপ পর্বের প্রথম ম্যাচ থেকেই ছিলেন একাদশে। কিন্তু কোনভাবেই যেন খুঁজে পাওয়া যাছিল না তাকে। তবে দ্বিতীয় রাউন্ডে মেক্সিকোর সাথে নিজেকে ফিরে পান নেইমার। ম্যাচও জেতে ব্রাজিল।

কিন্তু যখন প্রয়োজন ছিল নেইমারের জ্বলে ওঠার, তখনই নেইমার আর নিজেকে ছাড়িয়ে যেতে পারলেন না। বেলজিয়ামের বিরুদ্ধে বিশ্ব দেখলো নির্জীব নেইমারকে।