ইউরোপা লিগের সেমিতে আর্সেনাল ও চেলসি

ইউরোপা লিগের সেমিতে আর্সেনাল ও চেলসি

শেয়ার করুন

_106516620_gettyimages-1137887516স্পোর্টস ডেস্ক :

৭ গোলের রোমাঞ্চক ম্যাচে জয় দিয়ে শেষ চার চেলসি। কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে চেক প্রতিপক্ষ স্লাভিয়া প্রাগকে ৪-৩ গোলে হারিয়েছে তারা। দুই লেগ মিলিয়ে ব্লুজদের গোল ব্যবধান ৫-৩। অন্যদিকে নাপোলিকে ১-০ গোলে হারিয়ে দুলেগ মিলিয়ে ৩-০ ব্যবধানে

এগিয়ে থেকে চেলসির সহযাত্রী হয়েছে আর্সেনাল। শেষচারের আরো দুদল ভ্যালেন্সিয়া ও আইনট্রাক্ট ফ্রাঙ্কফুর্ট।

স্ট্যামফোর্ড ব্রিজে চেলসি প্রথমার্ধ শেষ করে ৪-১ গোলে এগিয়ে থেকে। ৫ ও ২৭ মিনিটে জোড়া গোল করেন পেদ্রো। তবে দ্বিতীয় গোলের দুমিনিট আগে স্লাভিয়া অধিনায়ক সুচেক গোল করে ব্যবধান কমান। কারণ এরই মাঝে ৯ মিনিটে সাইমন ডালির আত্মঘাতী গোল ও ১৭ মিনিটে অলিভিয়ের জিরুদের গোলে প্রথমার্ধ ছিল চেলসি। তবে খেলার রং বদলে যায় দ্বিতীয়ার্ধে। ৫১ ও ৫৪ মিনিটে সেভচিকের জোড়া গোলে ব্যবধান কমিয়ে উত্তেজনা ছড়ালেও জয় পায়নি স্লাভিয়া। সেমিতে চেলসির প্রতিপক্ষ আইনট্রাক্ট ফ্রাঙ্কফুর্ট।
দ্বিতীয় লেগে বেনফিকাকে ২-০ গোলে হারিয়েছে জার্মানরা। দুই লেগে ৪-৪ গোলের ব্যবধান হলেও অ্যাওয়ে গোলের বিচারে সেমিফাইনালে ফ্রাঙ্কফুর্ট। এদিকে ৩৬ মিনিটে ফ্রি কিক থেকে করা আলেক্সান্দ্রে লাকাজেত্তের গোলই মুখ বাঁচিয়েছে আর্সেনালের। আর এই গোলেই গানাররা হারায় নাপোলিকে। সেমিতে তাদের প্রতিপক্ষ ভ্যালেন্সিয়া। অল-স্প্যানিশ দ্বৈরথে তারা ভিয়ারিয়ালকে হারিয়েছে ২-০ গোলে।