আশার আলো হয়ে টিকে আছেন মুশফিক-মিরাজ

আশার আলো হয়ে টিকে আছেন মুশফিক-মিরাজ

শেয়ার করুন

258975এটিএন টাইমস ডেস্ক :

হায়দরাবাদ টেস্টের তৃতীয় দিন শেষে ফলোয়ান এড়াতে এখনো বাংলাদেশের প্রয়োজন ১৬৫ রান। দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ৩২২ রান। মুশফিক ৮১ ও মিরাজ ৫১ রানে অপরাজিত আছেন।

১ উইকেটে ৪১ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে বাংলাদেশ। দিনের শুরুতেই রান আউটের ফাঁদে পড়েন তামিম ইকবাল। সঙ্গী মুমিনুলের সঙ্গে ভুল বোঝাবুজিতে ব্যক্তিগত ২৪ রানে ফেরেন তিনি। এরপর নামের পাশে ১২ রান যোগ করে উমেশ যাদবের বলে লেগ বিফোর হন মুমিনুল।

সাকিব আল হাসানের সঙ্গে ভারতীয় বোলারদের সাবধানেই সামলে নিচ্ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে দলীয় ১০৯ রানে রিয়াদকে ইশান্ত শর্মা লেগ বিফোরের ফাঁদে ফেললে, ব্যাকফুটে চলে যায় বাংলাদেশ। অবশ্য চতুর্থ উইকেট জুটিতে সাকিব ও মুশফিক মিলে ১০৭ রানের পার্টনারশীপ গড়ে বিপর্যয় সামাল দেন।

এরপর দলীয় ২১৬ তে ব্যক্তিগত ৮২ রানে, উচ্চাভিলাষী শট খেলতে গিয়ে অশ্বিনের বলে আউট হন সাকিব। আর দলকে ২৩৫ রানে রেখে সাব্বির ফিরে যান। সপ্তম উইকেট জুটিতে তরুন মিরাজকে সাথে নিয়ে ৮৭ রানের জুটি গড়েন মিস্টার ডিপেন্ডডেবল। ১০ চারে সাহসী ব্যাটিংয়ে মিরাজ প্রথমবারের মত অধশর্তকের দেখা পান। আর মুশফিক করেন ক্যারিয়ারের ১৬ তম অর্ধশতক।

চতুর্থ দিনের প্রথম সেশন টাইগারদের জন্য খুবই গুরত্বপূণ। মুশফিক ও মিরাজ মিলে যদি পাটনারশীপটা বড় করতে পারে। তাহলে ঐতিহাসিক টেস্টও ভাল কিছুই অপেক্ষা করছে সাকিব,মাহমুদউল্লাহের জন্য।