আবারও অসতায় আত্মসমর্পণ সাকিবদের

আবারও অসতায় আত্মসমর্পণ সাকিবদের

শেয়ার করুন

iনিজস্ব প্রতিবেদক :

দেরাদুনে, সিরিজ বাঁচানোর লড়াইয়ে ব্যর্থ বাংলাদেশ। টানা দুম্যাচে আফগানদের কাছে হেরে সিরিজ হাতছাড়া করেছে সফরকারীরা। আবারো আফগানদের বোলিং এবং ব্যাটিং আক্রমণে দিশেহারা বাংলাদেশ। ১৩৫ রানের টার্গেট তাড়া করে মাত্র ৪ উইকেট হারিয়ে আফগানরা নিশ্চিত করে জয়।

হারের বৃত্তে ঘুরপাক খাচ্ছে বাংলাদেশ। আফগান স্পিনারদের সমালাতেই হিমসিম খেতে হচ্ছে তাদের। অন্যদিকে বোলিং ব্যর্থতাও চোখে পড়ার মতো।

দেরাদুনে টস জিতে ব্যাট করতে নেমে দলীয় ১ রানে লিটনের উইকেট পতনে শুরু। এরপর পেয়ে ওয়ান ডাউনে খেলতে আসা সাব্বিরও যেতে পারেনি বেশিদূর। স্কোরবোর্ডে ৩০ রান রেখে ফিরে যান ব্যাক্তিগত ১৩ রান করে দায়িত্বহীনতার স্বাক্ষর রেখে।

দলের রান যখন ৭৫ তখন উইকেট বিলিয়ে দিয়ে আসেন মুশফিক। সেট হয়ে আউট হন ব্যাক্তিগত ব্যাক্তিগত ২২ রানে।

ভাল শুরু করেও রিয়াদও স্থায়ী হননি। দলীয় ৯৩ রানে প্যাভেলিয়নে ফেরেন ব্যাক্তিগত ১৪ রাকন করে। আর প্রথম ম্যাচের মতোই ব্যর্থ অধিনায়ক সাকিব। সিনিয়ারদের ব্যাটিং দেখে মনে আফগান জুজু তাদের প্যাভেলিয়নে ফিরতে বাধ্য করেছে।

তবে, একপ্রান্ত আগলে রেখে তামিমের ওয়ানডে মেজাজে ৪৮ বলে ৪৩ এবং হঠাৎ আবু হায়দারের ১৪ বলে অপরাজিত ২১ রানের কল্যাণে ৮ উইকেটে ১৩৪ রান করে বাংলাদেশ। রশিদ খান নেন ৪ উইকেট। আর নবী ২টি।

জবাবে, মোহাম্মদ শেহজাদকে নিয়ে শুরুটা ভাল করেন ওসমান গনি। ওপেনিং জুটিতে তারা দুজন মিলে তোলের ৩৮ রান। রনির বলে শেহজাদ আউট হন ব্যাক্তিগত ২৪ রানে।

স্কোরবোর্ডে আরো ১৯ রান উঠতেই প্যাভেলিয়নে ফেরেন ব্যাক্তিগত ২৪ রান করা গনি। আর ৭৯ রানে আজগার এবং ১১৫ রানে সামীউল্লাহকে ব্যাক্তিগত ৪৯ রানে ফিরিয়ে কিছুটা হলেও বাংলাদেশকে ম্যাচে ফেরানোর চেষ্টা করেন মোসাদ্দেক।

শেষ দুই ওভারে দরকার ছিল ২০ রান। ১৯ তম ওভারে রুবেল ৫ বলেই ২০ রান দিয়ে ম্যাচটাকে এক তরফা করে দেন রুবেল।