আন্তর্জাতিক ম্যাচ খেলার জন্য ২টি দল পেলো বাংলাদেশ

আন্তর্জাতিক ম্যাচ খেলার জন্য ২টি দল পেলো বাংলাদেশ

শেয়ার করুন

Sports

ক্রীড়া ডেস্ক।।

মার্চের ফিফা উইন্ডোতে ফ্রেন্ডলি ম্যাচ খেলার জন্য দুটি দল পেয়েছে বাংলাদেশ। মার্চের ২১ থেকে ২৯ তারিখের ফিফা উইন্ডোতে বাংলাদেশ দুটি আন্তর্জাতিক ফুটবল ম্যাচ খেলবে মালদ্বীপ এবং মঙ্গোলিয়ার বিপক্ষে।

ফিফা উইন্ডোতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলার জন্য অনেকগুলো দেশকেই আমন্ত্রণ জানিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন। আমন্ত্রিত দেশগুলো রাজি হলে হয় নিজেরা গিয়ে তাদের মাঠে খেলবে, না হয় তারা এসে বাংলাদেশের মাঠে খেলবে- দুটি অপশনই খোলা রেখেছিল বাফুফে।

অবশেষে দুটি দেশ রাজী হয়েছে বাংলাদেশের সঙ্গে খেলার জন্য। এরমধ্যে মালদ্বীপে গিয়ে খেলবে জামালরা, অন্যটিতে বাংলাদেশে এসে খেলবে মঙ্গোলিয়া।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি ও ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ বলেছেন, ‘আমরা লাওস, মঙ্গোলিয়া, কম্বোডিয়া, শ্রীলংকা, নেপাল ও ইন্দোনেশিয়ার সঙ্গে আলোচনা করেছিলাম ম্যাচ খেলার জন্য। ওই আলোচনার ভিত্তিতে আমরা দুটি দেশের সঙ্গে ম্যাচ খেলা চূড়ান্ত করেছি। ২২ মার্চ মালদ্বীপ যাবো এবং সেখানে ২৪ মার্চ ম্যাচ খেলবো।

পরের দিন জাতীয় ফুটবল দল মালদ্বীপ ত্যাগ করবে এবং ফিরে এসে সরাসরি সিলেটে যাবে, সেখানে ২৯ মার্চ মঙ্গোলিয়ার বিপক্ষে খেলা হবে।’

জানুয়ারিতে ইন্দোনেশিয়ায় দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলার কথা ছিল জামাল ভূঁইয়াদের। ফুটবলারদের দুই ডোজ টিকা না নেওয়া থাকায় ইন্দোনেশিয়ার সফরটি বাতিল হয়ে যায়।