অস্ট্রেলিয়ার হারে ইতিহাস গড়ে সেমিফাইনালে বাংলাদেশ

অস্ট্রেলিয়ার হারে ইতিহাস গড়ে সেমিফাইনালে বাংলাদেশ

শেয়ার করুন

264241.3

এটিএন টাইমস ডেস্ক:

জিতে গেল ইংল্যান্ড। আর সেই জয়ের উৎসব ছড়িয়ে পড়লো হাজার মাইল দুরে বাংলাদেশে। নিজেদের ম্যাচ হলেও ইংল্যান্ড এর জয় পরাজয়ের কোনও গুরুত্ব ছিল না। গুরুত্ব ছিল বাংলাদেশের জন্য। ইংল্যান্ড জিলে গেলে বাংলাদেশ সেমিতে খেলবে। আর হেরে গেলে ইংল্যান্ডের সেমির সঙ্গী হবে অস্ট্রেলিয়া। শেষ পর্যন্ত শঙ্কা জাগিয়েও অনায়াসে জিতে গেছে ইংল্যান্ড। সেই সঙ্গে প্রথমবারের মত আইসিসির কোনও টুর্নামেন্টের সেমি ফাইনালে উঠলো বাংলাদেশ।

এ গ্রুপের শেষ ম্যাচে অস্ট্রেলিয়াকে বৃষ্টি আইনে ৪০ রানে হারিয়েছে ইংল্যান্ড। ইংলিশদের এই জয়ে গ্রুপের দ্বিতীয় দল হিসেবে প্রথমবারের মতো বড় কোন আইসিসির কোন টুর্নামেন্টের সেমিফাইনালে উঠেলো টাইগাররা।

264233এজবাস্টনে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতে ডেভিড ওয়ার্নারের উইকেট হারায় অস্ট্রেলিয়া। এরপর দ্বিতীয় উইকেটে স্টিভেন স্মিথ ও ফিঞ্চ ৯৬ রান তুলে দলকে বড় সংগ্রহের পথ দেখান। কিন্তু ফিঞ্চ ৬৮ ও স্মিথ ৫৬ রানে ফিরে গেলে রান তোলার গতি কমে যায়। তবে শেষ দিকে ট্র্যাভিস হেড ৭১ রান করলে ৯ উইকেটে ২৭৭ রানের পুঁজি পায় অজিরা। মার্ক উড ও আদিল রশিদ নেন ৪টি করে উইকেট।

264231জবাবে, দলীয় ৩৩ রানে জেসন রয়, অ্যালেক্স হেলস ও জো রুট পথ ধরেন প্যাভিলিয়নের। এর পর যেন আগের ম্যাচের সাকিব-মাহমুদু্ল্লাহ হয়ে নামলেন বেন স্টোকস আর মরগনা। চতুর্থ উইকেটে বেন স্টোকস ও ইয়ন মরগান ১৫৯ রান যোগ করে দলকে জয়ের পথ দেখান। মরগান ৮৭ রানে ফিরে গেলেও স্টোকস তুলে নেন সেঞ্চুরি। তিনি অপরাজিত থাকেন ১০২ রানে। ৪ উইকেটে ২৪০ রান করার পর বৃষ্টি শুরু হলে আর খেলা মাঠে গড়ায়নি।

বৃষ্টি আইনে জয় পায় ইংলিশরা। আর বাংলাদেশকে সঙ্গে নিয়ে উঠে যায় সেমিফাইনালে।