অলিম্পিকে সোনাজয়ী মার্গারিতা মামুন ঢাকায়

অলিম্পিকে সোনাজয়ী মার্গারিতা মামুন ঢাকায়

শেয়ার করুন

Margarita

ক্রীড়া ডেস্ক।।

আন্তর্জাতিক টুর্নামেন্টের উদ্বোধন করতে ঢাকায় এসেছেন ২০১৬ রিও অলিম্পিক জিমন্যাস্টিকসে সোনাজয়ী রাশিয়ান অ্যাথলেট মার্গারিতা মামুন। ২৮ অক্টোবর ঢাকায় শুরু হচ্ছে পঞ্চম বঙ্গবন্ধু সেন্ট্রাল সাউথ এশিয়ান জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপ। এই আন্তর্জাতিক প্রতিযোগিতার শুভেচ্ছাদূত হিসেবে তিনি ঢাকায় এসেছেন আজ।

বাংলাদেশ জিমনাস্টিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদুর রহমান জানিয়েছেন, ‘মার্গারিতা মামুন ঢাকায় এসেছে আন্তর্জাতিক টুর্নামেন্টের উদ্বোধন করতে। তার সঙ্গে আমাদের সব সময়ই যোগাযোগ রয়েছে। তাকে এই টুর্নামেন্টে বিশেষ আমন্ত্রণে আনার কারণ হচ্ছে, তাকে দেখে যেন আমাদের মেয়েরা উজ্জীবিত হয়। মার্গারিতা মামুন রাশিয়ায় থাকলেও তার শরীরে বাংলাদেশের রক্ত। বাংলাদেশের প্রতি তার টান রয়েছে।’

মার্গারিতার বাবা প্রকৌশলী আবদুল্লাহ আল মামুনের বাড়ি রাজশাহীতে। তবে মার্গারিতার জন্ম রাশিয়াতেই। এর আগে বেশ কয়েকবার রাজশাহীর পৈতৃক বাড়িতে এসেছেন। এবারও বাংলাদেশ জিমনাস্টিক ফেডারেশনের আমন্ত্রণের ফাঁকে রাজশাহীতে যাওয়ার কথা রয়েছে তাঁর।

২৭–৩১ অক্টোবর মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোরে হবে পঞ্চম বঙ্গবন্ধু সেন্ট্রাল সাউথ এশিয়ান চ্যাম্পিয়নশিপ।

স্বাগতিক বাংলাদেশ ছাড়া এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও উজবেকিস্তান। আফগানিস্তানের অংশ নেওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তারা আসছে না।