অলিম্পিকের দ্বিতীয় দিনে শীর্ষে চীন

অলিম্পিকের দ্বিতীয় দিনে শীর্ষে চীন

শেয়ার করুন

রিও অলিম্পিক

এটিএন টাইমস ডেস্ক:

দ্বিতীয় দিন শেষে রিও অলিম্পিকের ৮টি পদক নিয়ে শীর্ষে উঠে এসেছে চীন। এরপরে রয়েছে অস্ট্রেলিয়া। এছাড়া একটি করে স্বর্ণপদক জিতেছে রাশিয়া, জাপান, কোরিয়া, আর্জেন্টিনা, বেলজিয়াম ও থাইল্যান্ড।

সেই শুরু, ১৯৮৪ সালের লস অ্যাঞ্জেলস অলিম্পিক থেকে ‘গ্রেটেস্ট শো অন আর্থ’-এ নিয়মিত অংশগ্রহণ করছে চীন। প্রতিবারই পদক জয়ী শীর্ষদেশগুলোর মধ্যেই জায়গা করে নিয়েছে এশিয়ার দেশটি।

অলিম্পিকের গত আসরে ঘরের মাঠে ৫১টি স্বর্ণপদক নিয়ে পদক তালিকার শীর্ষে ছিল অর্থনীতির ‘সুপার পাওয়ার’ খ্যাত দেশটি।  ৩টি স্বর্ণ, দুটি রৌপ্য ও তিনটি ব্রোঞ্জপদক নিজেদের ঝুলিতে পুড়েছে চীনের অ্যাথলেটরা।

প্রথম দিন শেষে দুটি স্বর্ণপদক নিয়ে পদক তালিকায় শীর্ষে ছিল অস্ট্রেলিয়া। কিন্তু একদিন পরই দৃশ্য বদলে গেলো। স্বর্ণের সংখ্যা একই থাকলেও নেই কোনো রৌপ্য পদক তাই দ্বিতীয দিন শেষে অজিদের অবস্থান চীনাদের পরেই।

২টি স্বর্ণ ৩টি রৌপ্য ও ২টি ব্রোঞ্জ নিয়ে তিন নাম্বারে থেকে দিন শেষ করেছে ইতালিয়ানরা। ফেঞ্চিং ও জুডোতে স্বর্ণ দুটি জিতেছে তারা।

দক্ষিণ কোরিয়া দিন শেষ করেছে ২টি স্বর্ণ ২টি রৌপ্য ও ২টি ব্রোঞ্জ জিতে।

দুটি স্বর্ণ নিয়ে পঞ্চমস্থানে রয়েছে হাঙ্গেরি। তৃতীয় স্থানে থাকা মার্কি যুক্তরাষ্ট্রের পদক সংখ্যা ৭ হলেও, তারা স্বর্ণ জিতেছে মাত্র ১টি।

এছাড়া একটি করে স্বর্ণপদক জিতেছে রাশিয়া, জাপান, কোরিয়া, আর্জেন্টিনা, বেলজিয়াম, রাশিয়া ও থাইল্যান্ড।