লাথামের সেঞ্চুরিতে জবাব দিচ্ছে নিউজিল্যান্ড

লাথামের সেঞ্চুরিতে জবাব দিচ্ছে নিউজিল্যান্ড

শেয়ার করুন

257633স্পোর্টস ডেস্ক :

ওয়েলিংটন টেস্টে টম লাথামের সেঞ্চুরিতে শক্ত অবস্থানে যাচ্ছে নিউজিল্যান্ড। তৃতীয় দিন শেষে  স্বাগতিকদের সংগ্রহ ৩ উইকেটে ২৯২ রান। বাংলাদেশের চেয়ে এখনো ৩০৩ রানে পিছিয়ে রয়েছে। আলোক স্বল্পতার কারণে তৃতীয় দিনের ম্যাচ একটু আগেই শেষ হয়। এরআগে বাংলাদেশ ৮ উইকেটে ৫৯৫ রানে প্রথম ইনিংস ঘোষণা করে।

রেকর্ডময় দ্বিতীয় দিনের করা ৭ উইকেটে ৫৪২ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে বাংলাদেশ। ১০ রানে থাকা সাব্বিরকে কিছুসময় সঙ্গ দেন তাসকিন।
এরপর কামরুল ইসলাম রাব্বিকে সঙ্গে নিয়ে নিজের অর্ধশতক পুরন করেন সাব্বির রহমান। তিনি ৫৪ রানে অপরাজিত থাকেন, সঙ্গে ৬ রানে  থাকেন কামরুল।

৮ উইকেটে ৫৯৫ রানে ইনিংস ঘোষণা করেন মুশফিক। ২০১৩ সালে লংকানদের বিপক্ষে ৬৩৮ রানের পর এটিই দ্বিতীয় সবোর্চ্চ।

257634বাংলাদেশের বড় সংগ্রহের জবাব দিতে নেমে শুরুটাও দেখেশুনে করে নিউজিল্যান্ড। উইকেটে সেট হওয়ার আগে দলীয় ৫৪ রানে জিত র‌্যাভেলকে আউট করে বাংলাদেশের ব্রেক থ্রু এনে দেন কামরুল। র‌্যাভেল করেন ২৭ রান।

এরপর ওয়ান ডাউনে নামা অধিনায়ক কেন্ উইলিয়ামসনকে সঙ্গে নিয়ে ইনিংসের দায়িত্ব কাধেঁ নেন টম লাথাম। ৭৭ রানের পার্টনারশিপ গড়ে উইলিয়ামসন ফেরেন নামের পাশে ৫৩ রান রেখে। তার উইকেটটি নেন অভিষিক্ত তাসকিন।

অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেলর এসেও লাথামকে দারুণভাবেই সঙ্গ দেন।  তাদের জুটিতেও আসে ৭৪ রান। টেলর করেন ৪০ রান।

এদিকে ধারাবাহিক পারফর্ম করা লাথাম তুলে নেন ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি। তিনি ১১৯ রানে অপরাজিত থাকেন। সঙ্গে আছেন ৩৫ রান করা হেনরি নিকোলস বাংলাদেশের কামরুল নেন ২ উইকেট।