বিশ্বকাপ একাদশে সাইফুদ্দিন

বিশ্বকাপ একাদশে সাইফুদ্দিন

শেয়ার করুন

saifuddin-star20160211093741

এটিএন টাইমস ডেস্ক :

১৬ কোটি মানুষের ১৫ জন সদস্য। লাল-সবুজের জার্সি পরে বিশ্বকাপে বিশ্ব মাতাবেন তারা। টাইগারদের সেই ১৫ যোদ্ধাকে নতুনভাবে পরিচয় করিয়ে দেয়ার প্রয়াস পেয়েছে এটিএন টাইমস। দেশ ছাড়ার আগে জানিয়ে গেছেন নিজের স্বপ্নের কথা। এই ধারাবাহিকে আজ থাকছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিনের।

মাশরাফীর চোখে আগামী ১০-১২ বছরের জন্য বাংলাদেশ ক্রিকেটের সম্পদ। তামিমের চোখে ডেথ ওভার স্পেশালিস্ট। আর কোচের চোখে পারফর্মার। বলা হচ্ছে আলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিনের কথা। এবারই তার প্রথম বিশ্বকাপ। সেটি নিয়ে রোমাঞ্চ কাজ করলেও খেলতে চান নিজের খেলা।

শুধু বোলিং নয়, ব্যাটিংয়েও সমান পরদর্শী ফেনীর এই ক্রিকেটার। বিশ্বকাপে নিজেদের লক্ষ্যের কথা জানিয়েছেন তিনি।

তবে, এই পর্যন্ত আসতে পথটা মসৃণ ছিল না পিতৃহীন সাইফুদ্দিনের। ঘরের মাঠে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ দলে থাকলেও, এরপর ঘরোয়া লিগে বোলিং অ্যাকশনে ত্রুটি থাকায় নিষিদ্ধ হন। কিন্তু ক্রিকেট যার সব, তাকে কি আর বেঁধে রাখতে পারে?

টি-২০ দিয়ে জাতীয় দলে অভিষেক তার। ২০১৭ সালের এপ্রিলে শ্রীলঙ্কার বিপক্ষে সুযোগ পান দলে। এরপর সেই বছরের অক্টোবরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলেন নিজের প্রথম ওডিআই।

পারফরমেন্সে মন ভরাতে না পারায় বাদ পড়েন দল থেকে। তবে, সেই পারফরমেন্স দিয়ে হয়ে উঠেছেন দলের অপরিহার্য সদস্য।

বাংলাদেশ দীর্ঘদিন ধরে খুজেঁছে পেস বোলিং অলরাউন্ডার। সেই অভাবটা পূরণ করেছেন এই সাইফুদ্দিনই। ধারাবাহিক পরিক্রমায়, আগামী পর্বে থাকছেন মেহেদী হাসান মিরাজের কথা।