বঙ্গবন্ধু বাংলাদেশ ইন্টারন্যাশনাল চ্যালেঞ্জ ব্যাডমিন্টন শুরু ১ ডিসেম্বর

বঙ্গবন্ধু বাংলাদেশ ইন্টারন্যাশনাল চ্যালেঞ্জ ব্যাডমিন্টন শুরু ১ ডিসেম্বর

শেয়ার করুন

Bad Minton

ক্রীড়া ডেস্ক।।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী  উপলক্ষে বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশন কর্তৃক আয়োজিত ‘ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ ইন্টারন্যাশনাল চ্যালেঞ্জ-২০২১’ এবং ‘ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ জুনিয়র ইন্টারন্যাশনাল সিরিজ-২০২১’ শুরু হচ্ছে  আগামী ১ ডিসেম্বর বুধবার।

টুর্নামেন্ট উপলক্ষে আজ রোববার  শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে  আজ  এক সংবাদ  সম্মেলনে বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি, তথ্য কমিশনার (সিনিয়র সচিব) ড. আবদুল মালেক জানান, আগামী ১ থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত সিনিয়র ও  জুনিয়র বিভাগে  আন্তর্জাতিক এ টুর্নামেন্ট  অনুষ্ঠিত হবে।  টুর্নামেন্টের সব ম্যাচই  অনুষ্ঠিত হবে  শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে।

সভাপতি ড: আবদুল  মালেক  জানান সিনিয়র ও  জুনিয়র দুই বিভাগে ভারত, মালদ্বীপ, মালয়েশিয়া, শ্রীলংকা, ইন্দোনেশিয়া, জাম্বিয়া ও স্বাগতিক বাংলাদেশসহ সাতটি দেশ  এ টুর্নামেন্টে অংশ নিচ্ছে।  সিনিয়র-জুনিয়র দুই বিভাগেই  একক, দ্বৈত ও মিশ্র দ্বৈতসহ মোট  পাঁচটি করে   ইভেন্টে অনুষ্ঠিত হবে।  আসরে মোট প্রতিযোগীর  সংখ্যা  ৩৩৭ জন।  বাংলাদেশ থেকে ১৮ জন পুরুষ  ও ১০জন মহিলা শাটলার  অংশ গ্রহণ করবে। টুর্নামেন্টের মোট  ব্যয় ধরা হয়েছে ৫৩ লক্ষ টাকা।

সভাপতি  আরো জানান,‘ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ ইন্টারন্যাশনাল চ্যালেঞ্জ-২০২১ এ ১৫ হাজার ইউএস ডলার এবং ‘ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ জুনিয়র ইন্টারন্যাশনাল সিরিজ-২০২১’ এ ৫ হাজার ইউএস ডলার প্রাইজ মানি দেয়া হবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ফেডারেশনের সহ-সভাপতি কে এম শহিদুল্লাহ,  ফয়সাল হায়দার,সাধারণ সম্পাদক মো. কবিরুল ইসলাম শিকদার, যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউল হক জুয়েল প্রমুখ।
আগামী ১ ডিসেম্বর বেলা ১১টায় টুর্নামেন্ট এর উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।