দারুণ জয়ে সিরিজ জিতলো ইংল্যান্ড

দারুণ জয়ে সিরিজ জিতলো ইংল্যান্ড

শেয়ার করুন

SOUTHAMPTON, ENGLAND - SEPTEMBER 02: India captain Virat kohli (l) leaves the field after being given out after review as Stuart Broad and the England fielders react during the 4th Specsavers Test Match between England and India at The Ageas Bowl on September 2, 2018 in Southampton, England. (Photo by Stu Forster/Getty Images)

স্পোর্টস ডেস্ক :

সাউদাম্পটন টেস্ট জিতলো ইংল্যান্ড। ভারতকে ৬০ রানে হারিয়েছে তারা। ইংল্যান্ডের দেয়া ২৪৫ রানের টার্গেটে খেলতে নেমে ১৮৪ রানে থামে ভারতের ইনিংস। এই জয়ে ৩-১ ব্যবধানে সিরিজ জিতে নিলো ইংলিশরা।

আগের দিনের ৮ উইকেটে ২৬০ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে ইংল্যান্ড। কিন্তু আর মাত্র ১১ রান যোগ করে ২৭১ রানে অলআউট হয় স্বাগতিকরা। সর্বোচ্চ ৬৯ রান করেন জস বাটলার। আর জো রুটের ব্যাট থেকে আসে ৪৮ রান। ভারতের মোহাম্মদ সামি নেন ৪ উইকেট।

২৪৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ২২ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে ভারত। তবে চতুর্থ উইকেটে বিরাট কোহলি ও আজিঙ্কা রাহানে ১০১ রান যোগ করে দলকে জয়ের স্বপ্ন দেখান। কিন্তু কোহলি ৫৮ ও রাহানে ৫১ রানে বিদায় করে ইংল্যান্ডকে ম্যাচে ফেরান মঈন আলী। শেষ পর্যন্ত সেই চাপ আর সামলে উঠতে পারেনি ভারত। শেষ পর্যন্ত ১৮৪ রানে থামে তাদের ইনিংস। ম্যাচ সেরা মঈন আলী নেন ৪ উইকেট।