এদেশে পুরুষ পরিচয়টা অনেক বোঝা হয়ে দাঁড়িয়েছে!!

এদেশে পুরুষ পরিচয়টা অনেক বোঝা হয়ে দাঁড়িয়েছে!!

শেয়ার করুন
22835652_1482268918534028_1733300976_n
তাসলিমা আক্তার মুক্তি

মুক্তি হয়নি কারো। বরং আমরা আরও পিছিয়েছি। বর্তমানে যা ঘটছে তা একাত্তরকে হার মানাচ্ছে। এই দেশ স্বাধীন হয়েছে কিন্তু আমরা নারীরা এখনও স্বাধীন হইনি৷ আমরা কোথাও নিরাপদ নই৷ এই জন্যই কি ত্রিশ লক্ষ মানুষ জীবন দিয়েছিল?? সত্যি এটা লজ্জার কথা।

একটা মেয়ের কোন নিরাপত্তা নাই এই স্বাধীন দেশে। এই রকম পৈশাচিক কাজ করার সময় আসলেই তারা কি একটি বারের জন্যও ভাবেনি যে তারাও তো কোন মায়ের সন্তান বা ভাই, একটি বারের জন্যও কি মায়া হয়নি রূপার জন্য! তনু’র জন্য !! আমাদের দেশে কোন বিচার নাই এজন্যই এই রকম ঘটনা ঘটছে! ধর্ষকরা আবার পর্দা পর্দা করে মুখে ফেনা তুলে ফেলছে! এদেশে পুরুষ পরিচয়টা অনেক বোঝা হয়ে দাঁড়িয়েছে!! এটা লজ্জার!!

পুরুষ কিছু করবেনা, একজন বেগম রোকেয়া বড় বেশী প্রয়োজন এ বদ্বীপে, যে সকল নারীকে একত্র করে প্রতিরোধ করবে পুরুষের এ নিষ্ঠুরতা ও পৈশাচিকতার। এই ধরনের অসংখ্য পৈশাচিকতা, বর্বরতা হচ্ছে তার কয়টা আমরা জানতে পারি? এসব অন্যায়ের কোন বিচার কখনওই হয় না৷ বিচারহীনতার দেশে বাস করি আমরা এটা লজ্জার!! আর কত ? ধর্ষকের সাজা মৃত্যুদন্ড চাই। শাস্তি চাই !! বিচার চাই !!

আইন অনেক দুর্বল এখানেই আইনের ফাক। আর একদল আইনজীবী আছে তারা এটাকে মিথ্যা প্রমাণ করবে বাহ!! যতদিন দেশনেতারা লোভ হতে মুক্তি পাবেনা ততদিন জনগনের মুক্তির প্রশ্নই আসে না। আজকাল পাবলিক টয়লেট এর টেন্ডার নিয়েও পলিটিক্স চলে, সভ্যতা আর মানবিকতার সিরিয়ালত অনেক পরের কথা। এসব জঘন্যতম কাজটি করার আগে অন্তত একবার ভাবুন, আমি আপনার মেয়ে, আপনার বোন, আপনার সন্তান! আমার নিরাপত্তা দেবার দায়িত্ব এই সমাজের এই দেশের–এবং আপনার!!

লেখক : তরুণ কবি ও লেখক