জোর প্রচার প্রচারনায় আ. লীগ

জোর প্রচার প্রচারনায় আ. লীগ

শেয়ার করুন

আ. লীগনিজস্ব প্রতিবেদক :

দুয়ারে কড়া নাড়ছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এরই মধ্যে জোরে শোরে প্রচার-প্রচারণায় নেমেছে আওয়ামী লীগ। সারা দেশ সফরের মাধ্যমে নিজেদের শক্তি আরো ঝালিয়ে নিতে চাইছে দলটি। টানা তৃতীয়বার ক্ষমতায় আসতে মাঠে-ময়দানে কতটা প্রস্তত তারা?

এখনো জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হয়নি। তার আগেই আট-ঘাট বেঁধে মাঠে নেমেছে আওয়ামী লীগ।  গত ১০ বছরের উন্নয়ন এবং সরকারের ইতিবাচক দিক নিয়ে সারাদেশে গণজাগরণ সৃষ্টি করতে চায় আওয়ামী  লীগ।

গত ৮ সেপ্টেম্বর ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে নীল সাগর এক্সপ্রেসে চেপে উত্তরাঞ্চল যাত্রা করে দলের নির্বাচনী প্রচার ট্রেন। এর নেতৃত্ব দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। উত্তরবঙ্গের দুই বিভাগ রাজশাহী ও রংপুরের দায়িত্বপ্রাপ্তরা ছাড়াও কেন্দ্রীয় নেতারা এই ট্রেনযাত্রায় অংশ নেন।

সফরে অন্তত ১৩টি সভা করে আওয়ামী লীগ। এসব সভায় নেতাকর্মী ও সাধারণ মানুষের স্বতস্ফুর্ত উপস্থিতিতে অনুপ্রাণিত আওয়ামী লীগ।

নির্বাচনী ট্রেনযাত্রার ২ সপ্তাহের মাথায় দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে সড়কযাত্রা করে দলটি। গত ২২ সেপ্টেম্বর আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডি কার্যালয় থেকে সাংগঠনিক সফর শুরু হয়। নেতৃত্বে ছিলেন দলের সাধারণ সম্পাদকই। যুক্ত হন চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্তরা।  সড়কযাত্রায় গোটা চট্টগ্রাম বিভাগের নেতাকর্মীরা চাঙা হয়েছেন বলেই মূল্যায়ন কেন্দ্রীয় নেতাদের।

ট্রেনযাত্রা ও সড়কযাত্রার পর লঞ্চযাত্রার পরিকল্পনা রয়েছে আওয়ামী লীগের।