স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি করেছে বিএনপি

স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি করেছে বিএনপি

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ে বেআইনিভাবে তল্লাশি চালানোয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের পদত্যাগ দাবি করেছে বিএনপি। রোববার দুপুরে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, ‘বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে মিথ্যা অভিযোগে যে তল্লাশি চালানো হয়েছে, তা নজিরবিহীন। বিএনপি যখন শান্তিপূর্ণ, গণতান্ত্রিক রাজনৈতিক চর্চার উদ্যোগ শুরু করেছে, ভিশন-২০৩০ দিয়েছে, এরপর এ ধরনের আগ্রাসন গণতন্ত্রের ন্যূনতম ভবিষ্যৎ নষ্টের পাঁয়তারা এবং এটা উসকানিমূলক আচরণ। এটি দেশের রাজনীতির জন্য অশনিসংকেত।’

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান জয়নাল আবদিন পিআরপিসির ৯৬ ও ১০৩ ধারা তুলে ধরে বলেন, বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে এই আইন মেনে তল্লাশি হয়নি। এ কারণে এটি বেআইনি। আইনজীবীরা বসে পরবর্তী করণীয় নিয়ে আলোচনা করবেন বলে তিনি জানান।

শনিবার সকাল ৭ টা থেকে প্রায় ১০ টা পর্যন্ত গুলশানে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে অভিযান চালায় পুলিশ। কিন্তু অভিযান শেষে কিছু জব্দ করা হয় নি সেখান খেকে। তবে বিভিন্ন কক্ষ ভাংচুরের অভিযোন করে বিএনপি। এছাড়া পুলিশ তালা ভেঙ্গে ভিতরে প্রবেশে করেছে। কারো কাছে থেকে অনুমতি নেয়া হয়নি।

পুলিশ অবশ্য বলছে তাদের কাছে সার্চ ওয়ারেন্ট ছিল। কিন্তু কে অভিযোগ করেছে তার নাম জানাতে পারেনি পুলিশ।