মূল শহরে শান্তিপূর্ণ ভোট, শ্রমিক অধ্যুষিত এলাকায় নানা অভিযোগ

মূল শহরে শান্তিপূর্ণ ভোট, শ্রমিক অধ্যুষিত এলাকায় নানা অভিযোগ

শেয়ার করুন

32580665_1721844101239486_8786080920865079296_n

নিজস্ব প্রতিবেদক :

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে মূল শহরে শান্তিপূর্ণ ভোট গ্রহণ হলেও শ্রমিক অধ্যুষিত এলাকায় পাওয়া গেছে নানা অনিয়মের খবর। জাল ভোটের অভিযোগে বাতিল হয়েছে তিনটি কেন্দ্রের ভোটগ্রহণ। বেশিরভাগ কেন্দ্রে পোলিং এজেন্ট ঢুকতেই দেওয়া হয়নি বলে অভিযোগ বিএনপির। আওয়ামী লীগ বলছে গ্রহণযোগ্য নির্বাচন। দিন শেষে প্রায় ৬০ শতাংশ ভোট পড়েছে বলে ধারণা করা হচ্ছে।

প্রায় ৫ লাখ ভোটারের খুলনা মহানগরে জনপ্রতিনিধি বাছাইয়ে ভোটের উপস্থিতি ছিল গড়পড়তা। সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত নিরবিচ্ছিন্ন ভোটগ্রহণ চলেছে ৩১ টি ওয়ার্ডে। ২৮৯ টি কেন্দ্রের বেশিরভাগ নিয়েই তেমন কোনো অভিযোগ পাওয়া যায়নি। তবে শহরতলীর কেন্দ্রগুলোতে পাওয়া গেছে বিভিন্ন অনিয়মের অভিযোগ।

হাতে নাতে জাল ভোটের প্রমাণ মেলায় মাঝপথে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে ফাতেমা উচ্চ বিদ্যালয়, ইকবাল নগর মাধ্যমিক বিদ্যালয় আর লবনচোরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।

বিএনপির মেয়রপ্রার্থী এবং তাদের সমর্থিত কাউন্সিল প্রার্থীরা অভিযোগ করছেন অনিয়ম হয়েছে আরও অনেক বেশি কেন্দ্রে। তবে লিখিত অভিযোগ এসেছে শুধুমাত্র ২২ নম্বর ওয়ার্ডের ভোট বাতিলের বিষয়ে। সকালে রহিমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিয়ে বিএনপির মেয়র প্রার্থী জানান সামগ্রিক পরিবেশে সন্তুষ্ট নন তারা।

তবে, বিপরীত অবস্থান আওয়ামী লীগের মেয়রপ্রার্থীর। সকালে মহানগরীর পাইওনিয়ার স্কুল কেন্দ্রে ভোট দিয়ে তিনি বলেছেন: জনগনের রায় মেনে নেবেন।