ভোট গ্রহণ শেষ, চলছে গণনা

ভোট গ্রহণ শেষ, চলছে গণনা

শেয়ার করুন

65611-khulna-amar
নিজস্ব প্রতিবেদক :

বহুল আলোচিত খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের ভোট গ্রহণ শেষে হয়েছে। মঙ্গলবার সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলে। এখন চলছে ভোট গণনা। এরপর পর্যায়ক্রমে কেন্দ্রওয়ারি ফলাফল ঘোষণা করবেন রিটার্নিং কর্মকর্তা।

বিভিন্ন সূত্র থেকে জানা গেছে এবার ভোটার উপস্থিতি ছিল কম। ৬০ শতাংশের বেশী হবার সম্ভাবনা কম।

খুলনায় দুটি ওয়ার্ডের দুটি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোট নেওয়া হয়েছে। এ দুটি কেন্দ্রের ফলাফলে একটিতে বিএনপি এবং একটিতে আওয়ামী লীগ এগিয়ে ছিল। জসীমউদ্দীন কেন্দ্রে ধানের শীষ ৭১১ এবং নৌকা পেয়েছে ৭০৫ ভোট। অবশ্য দুই কেন্দ্র মিলে আওয়ামী লীগ পেয়েছে ৭৭৭ ভোট এবং বিএনপি পেয়েছে ৭১০ ভোট।

বিএনপি অভিযোগ করেছে কেন্দ্রে নানা অনিয়ম, অভিযোগ, ব্যালট পেপারে জোরপূর্বক সিল মারা হয়েছে। অন্তত ৪০টি কেন্দ্রে থেকে ধানের শীষের এজেন্টদের বের করে দেয়া হয়েছে। অন্যদিকে আওয়ামী লীগ বলছে বিএনপি মিথ্যাচার করছে।

অনিয়ম ও বুথ দখল করে ভোট দেওয়ার কারণে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে দুটি ভোটকেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। এগুলো হলো ইকবালনগর সরকারি মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্র (পুরুষ) ও ৩১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয় কেন্দ্র। এ ছাড়া আরও অন্তত তিনটি কেন্দ্রে ভোট কিছু সময়ের জন্য বন্ধ রাখতে বাধ্য হন প্রিসাইডিং কর্মকর্তারা।

খুলনার নির্বাচনে মেয়র পদে এবার পাঁচজন প্রার্থী। আওয়ামী লীগের তালুকদার আবদুল খালেক নৌকা এবং বিএনপির নজরুল ইসলাম মঞ্জু ধানের শীষ প্রতীকে নির্বাচন করছেন। এ ছাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশের মুজ্জাম্মিল হক হাতপাখা, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) মিজানুর রহমান বাবু (কাস্তে) এবং জাতীয় পার্টির এস এম শফিকুর রহমান (লাঙ্গল) মেয়র পদে লড়বেন।

রিটার্নিং কর্মকর্তা ইউনুচ আলী বলেছেন, দু–একটি ঘটনা ছাড়া ভোট সুষ্ঠু হয়েছে। নির্বাচন কমিশনার শাহাদাত হোসেন চৌধুরী বিএনপির অভিযোগ সুস্পষ্ট নয় বলে উল্লেখ করেছেন।