‘বিএনপি আবারও এই দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবে’

‘বিএনপি আবারও এই দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবে’

শেয়ার করুন

2584নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল :

বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, বিএনপি মুক্তিযোদ্ধাদের দল। প্রগতিশীল রাজনীতি, উৎপাদনের রাজনীতি দল। বিএনপি গণতন্ত্রে বিশ্বাসী। আর বিএনপিই এই দেশে আবারও গণতন্ত্র ফিরিয়ে আনবে। ১৯৭১ সালে যেভাবে স্বাধীনতা আনা হয়েছে, সেভাবে বিএনপি আবারও এই দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবে।
তিনি বৃহস্পতিবার দুপুরে টাঙ্গাইলের সন্তোষে মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ভাসানীর মাজারে পুষ্পস্তবক অর্পণ শেষে মাজার প্রাঙ্গণে টাঙ্গাইল জেলা বিএনপি আয়োজিত এক শোক সভায় এই কথা বলেন।
555এসময় নোমান আরও বলেন, এই দেশে এখন নির্বাচন হচ্ছে না, অথচ পার্লামেন্ট হচ্ছে। নির্বাচন বিহীন পার্লামেন্ট, ভোট বিহীন নির্বাচন এগুলো এই দেশের জনগণ সহ্য করবে না। তিনি বলেন, আওয়ামী লীগ চায়, বিএনপি তথা বাংলাদেশ জাতীয়তাবাদী দলকে একটি দক্ষিণপন্থী রাজনৈতিক দল হিসেবে বিবেচনায় এনে, সেটা মনস্তান্তিকভাবে জনগণের মাঝে ঢুকিয়ে দিতে। যাতে জনগণ স্বতঃস্ফূর্তভাবে আন্দোলনে যেতে না পারে।
মাওলানা ভাসানী সম্পর্কে তিনি বলেন, মজলুম জননেতা ভাসানী তাঁর কর্মে মাধ্যমে আজও মানুষের মাঝে বেঁচে আছেন। তার কর্মের জন্যই আজও মানুষ তাকে মজলুম জননেতা হিসেবে স্মরণ করে।
টাঙ্গাইল জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ফকির মাহবুব আনাম স্বপনের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান সামছুজ্জামান দুদু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক কৃষিবিদ শামসুল আলম খান তোফা, সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট ফরহাদ ইকবাল প্রমুখ। এসময় জেলা বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এ সময় শোক সভায় চেয়ারে বসা নিয়ে কর্মীদের মধ্যে মারামারির ঘটনা ঘটে। পরে পুলিশ লাঠি চার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।