বিএনপির সমাবেশ: যানবাহন সঙ্কটে দুর্ভোগে সাধারণ মানুষ

বিএনপির সমাবেশ: যানবাহন সঙ্কটে দুর্ভোগে সাধারণ মানুষ

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

বিএনপির সমাবেশ ঘিরে সাভার, গাজীপুর ও মানিকগঞ্জে যানবাহনের সঙ্কটে দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা।

রোববার সকাল থেকে উত্তরবঙ্গের প্রবেশদ্বার গাজীপুরের চন্দ্রায় দেখা গেছে গণপরিবহনের স্বল্পতা। ঢাকা টাঙ্গাইল ও ঢাকা ময়মনসিংহ মহাসড়কে সীমিত পরিসরে যানবাহন চলাচল করছে। অন্যান্য দিনের মতো গণপরিবহনের বাড়তি চাপ নেই।
যাত্রীদের জানমালের নিরাপত্তা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে বিভিন্ন পয়েন্টে অবস্থান করছে পুলিশ।

সাভার প্রতিনিধি জানান, বিএনপির সমাবেশের কারণে ঢাকা-আরিচা মহাসড়কে যাত্রীবাহী বাস ও অন্যান্য যানবাহনের সংখ্যা খুব কম। ফলে অফিসগামীসহ সাধারণ যাত্রীরা ভোগান্তিতে পড়েছেন।

সকাল থেকে মহাসড়কের আশুলিয়া, নবীনগর, সাভার বাসস্ট্যান্ড, হেমায়তপুর ও আমিনবাজার এলাকায় কয়েক হাজার যাত্রীকে যানবাহনের জন্য দাড়িয়ে থাকতে দেখা যায়। অনেকে বাস না পেয়ে লেগুনা বা রিকশায় করে যাতায়াতের চেষ্টা করছেন। তবে পরিবহন চলাচলে কোথাও বাঁধা দেয়ার ঘটনা দেখা যায়নি। যাত্রীরা জানান, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে বিভিন্ন পরিবহনের বাস রাস্তায় বের হচ্ছে না। এমনকি ব্যক্তিগত গাড়ি বা অন্যান্য যানবাহনের উপস্থিতিও কম।

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাট এলাকার বাসস্ট্যান্ডে ঢাকামুখী সকল বাস চলাচল বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। এতে যাত্রীরা পড়েছে চরম দুর্ভোগে।

বিএনপি বলছে সরকার মানুষকে বিএনপির সমাবেশে আসতে বাধা দিতে অতীতের মত সব যানবাহন বন্ধ করে দিয়েছে। বিভিন্ন স্থানে নেতাকর্মীদের সমাবেশে আসতে বাধা দেয়া হচ্ছে।