বাদীর জেরা ও আত্মপক্ষ সমর্থনের পরবতী শুনানি ১৫ জুন

বাদীর জেরা ও আত্মপক্ষ সমর্থনের পরবতী শুনানি ১৫ জুন

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

দুর্নীতির দুই মামলায় আজো খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের শুনানি হয়নি। তবে, খালেদা জিয়ার আইনজীবীরা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় সাক্ষীদের জেরার দুটি আবেদন করলে আদালত একটি মঞ্জুর করেন। বাদীর জেরা এবং আত্মপক্ষ সমর্থনের পরবতী শুনানি আগামী ১৫ জুন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বকশিবাজারে স্থাপিত ঢাকা বিশেষ জজ নম্বর-৫  ড. আখতারুজ্জামানের আদালতে হাজির হন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

দুটি মামলায়ই খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের তারিখ ধার্য্য থাকলেও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ৬ সাক্ষীকে জেরার আবদেন করেন খালেদা জিয়ার আইনজীবীরা। আদালতে সেটি খারিজ করে দেন। আরেকটি আবেদনের প্রেক্ষিতে মামলার বাদী এবং তদন্ত কর্মকর্তা হারুনুর রশীদকে জেলার করার সুযোগ দেন।

২ মামলায়ই আগামী ঈদ পর্যন্ত শুনানি পেছাতে সময়ের আবেদন করেন খালেদা জিয়া জিয়ারর আইনজীবীরা। পরে আদালত ১৫ জুন অসমাপ্ত জেরা ও আত্মপক্ষ সমর্থনের দিন ধার্য করেন।

তবে, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় টাকার উৎসের বিষয়টি তদন্ত চেয়ে খালেদা জিয়ার করা একটি আবেদন আপিল বিভাগে শুনানির জন্য অপেক্ষমান থাকায় এদিন এ মামলার কোন কার্যক্রম হয়নি।