নাসিক নির্বাচনে সেনা মোতায়েনের দরকার নেই : আইভী

নাসিক নির্বাচনে সেনা মোতায়েনের দরকার নেই : আইভী

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের দরকার নেই বলে মন করেন, আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভী। তৃনমুলের আওয়ামী লীগ তার পক্ষে বলেও দাবি করেন তিনি। অন্যদিকে, নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড তৈরী হয়নি বলে অভিযোগ করেছেন বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন খান। তবে শেষ পর্যন্ত নির্বাচনের মাঠে থাকবেন বলে জানান তিনি।

বৃহস্পতিবার ছিল মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন । উৎসবমুখর পরিবেশে নারায়ণগঞ্জ ক্লাবে অস্থায়ী নির্বাচনী কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন প্রার্থীরা।

সকাল সাড়ে এগারোটার দিকে আওয়ামী লীগ নেতাদের সঙ্গে নিয়ে মনোনয়নপত্র জমা দিতে আসেন  সেলিনা হায়াৎ আইভী। রিটার্নিং কর্মকর্তা মো. নুরুজ্জামান তালুকদারের কাছে মনোনয়নপত্র জমা দেয়ার পর তিনি বলেন, শেষ পর্যন্ত নির্বাচনী আচরণ বিধি মেনে চলবেন তিনি।

বিএনপি নেতাদের নিয়ে  দুপুর ১২টার দিকে মনোনয়নপত্র জমা দেন সাখাওয়াত হোসেন খান। এসময় তিনি বলেন, সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের জন্যে প্রশাসনে পরিবর্তন দরকার।

কেউ আগে কাউন্সিলর ছিলেন, আবার কেউ প্রথমবারের মতো নির্বাচন করছেন। তবে সবাই নিজ এলাকার জনগনের জন্য কাজ করতে চান।

বিকেল চারটা পর্যন্ত ২৭ টি ওয়ার্ডে মেয়র পদের ৮ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলরের জন্য ২৮ ও সাধারণ কাউন্সিলর পদে ১৪০ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মনোনয়নপত্র যাচাই-বাছাই ২৬ ও ২৭ নভেম্বর এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৪ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ এবং প্রচার প্রচার শুরু  ৫ ডিসেম্বর থেকে।