নবম সাধারণ সম্পাদক হিসেবে কেমন ছিলেন ওবায়দুল কাদের?

নবম সাধারণ সম্পাদক হিসেবে কেমন ছিলেন ওবায়দুল কাদের?

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

আওয়ামী ঘরানার রাজনীতির সবচেয়ে বড় দুঃসময়ে হাল ধরেছেন ছাত্রলীগের। সেখান থেকে ক্রমান্বয়ে হয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। গত তিন বছরে দলটির নবম সাধারণ সম্পাদক হিসেবে কেমন ছিলেন ওবায়দুল কাদের?

২০১১ সালে মন্ত্রী হিসেবে শপথ নিয়ে প্রায় প্রতিদিনই ছিলেন সংবাদ শিরোনামে। ফোর লেন, রেললাইন কিংবা পদ্মা সেতু সব খানেই ছিলো তার তুমুল পারফরমেন্স। সাধারণ মানুষের ভালোবাসায় তখন তিনি ফাটা কেষ্ট।

তবে সে কাজের পুরস্কার পেলেন ২০১৬ সালে আওয়ামী লীগের কাউন্সিলে। হলেন দলটির নবম সাধারণ সম্পাদক।

স্বভাবসুলভ বক্তব্যে সব সময়ই নেতা কর্মীদের মুজিব আদর্শে থাকার পরামর্শ দিয়েছেন তিনি। তৃণমূল কর্মীদের স্পন্দন বুঝেই বিভিন্ন সময় জন্ম দিয়েছেন হাইব্রিড, কাউয়াসহ নানা তত্বের।

আওয়ামী লীগের দুঃসময়ের পরীক্ষিত নেতা ওবায়দুল কাদের। তবে সাধারণ সম্পাদক হিসেবে তার মেয়াদ কাল দলটির সবচেয়ে সুসময় বললে ভুল বলা হবে না। দল সুসংগঠিত ছিলো বলেই সব শেষ জাতীয় নির্বাচনে সহজ জয় পেয়েছে আওয়ামী লীগ।

ওবায়দুল কাদেরের জনপ্রিয়তা বোঝা যায় চলতি বছর মার্চে তিনি গুরুতর হৃদরোগে আক্রান্ত হলে। শুধু গণমাধ্যম নয়, সামাজিক যোগাযোগের মাধ্যমেও তখন ছেয়ে ছিলেন তিনি।

সব গুঞ্জন সব শঙ্কা মিথ্যে করে দিয়ে আবারও স্ব-মহিমায় স্ব-পদে ফিরেছেন ওবায়দুল কাদের। মৃত্যুর মুখ থেকে ধীরে ধীরে ফিরেছেন পুরনো ফর্মে।