দন্ডিত কোন কয়েদির আইনি লড়াই ছাড়া মুক্তি দেয়ার বিধান নেই: হানিফ

দন্ডিত কোন কয়েদির আইনি লড়াই ছাড়া মুক্তি দেয়ার বিধান নেই: হানিফ

শেয়ার করুন

হানিফ
কুষ্টিয়া প্রতিনিধি :

আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, আদালতের রায়ে দন্ডিত কোন কয়েদির আইনি লড়াই ছাড়া মুক্তি দেয়ার কোন বিধান নেই। এক্ষেত্রে দ্বিতীয় পথ হলো মাননীয় রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনা করে মুক্তির জন্য আবেদন করা। সেক্ষেত্রে রাষ্ট্রপতি বিবেচনা করলে মুক্তি হতে পারে। এর বাইরে মুক্তি পাবার কোন সুযোগ নেই।
মঙ্গলবার বেলা ১১টায় কুষ্টিয়া শহরের নিজ বাসভবনে দলীয় নেতা-কর্মীদের সাথে মতবিনিময় শেষে ‘খালেদা জিয়ার মুক্তি ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের এমন বক্তব্যের প্রেক্ষিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, বিএনপি নিজেরাও জানেন খালেদা জিয়া দূর্নীতি করে টাকা আত্মসাৎ করেছিল। নিজেকে নির্দোষ প্রমান করতে পারবে না বলেই তারা আদালতকে বাদ দিয়ে অন্য লাইনে যাওয়ার চেষ্টা করছে।

তিনি বলেন, বিএনপি দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহণ না করে যে ভুল করেছিল দ্বিতীয় বার সে ভুলটা করবে না। বিএনপি যদি আবারো নির্বাচন বর্জন করে তাহলে সেটা হবে আত্মঘাতী সিদ্ধান্ত।

এ সময় জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি হাজী রবিউল ইসলাম, শহর আওয়ামী লীগ সভাপতি তাইজাল আলী খান, সাধারন সম্পাদক আতাউর রহমান আতাসহ আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।