ছাত্র মৈত্রীর সভাপতি মানোয়ার আর সাধারণ সম্পাদক জুয়েল

ছাত্র মৈত্রীর সভাপতি মানোয়ার আর সাধারণ সম্পাদক জুয়েল

শেয়ার করুন

captureএটিএন টাইমস ডেস্ক :

বাংলাদেশ ছাত্র মৈত্রীর ১৯ তম কেন্দ্রীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশন বৃহস্পতিবার ৩ নভেম্বর গভীর রাতে সফলভাবে সম্পন্ন হয়েছে। কাউন্সিলে বিদায়ী কেন্দ্রীয় কমিটির সদস্যদের ভোটাভুটিতে এবং সারাদেশ থেকে আগত ২৬৬ কাউন্সিলরের কণ্ঠভোটে নতুন কেন্দ্রীয় কমিটি নির্বাচিত হয়েছে।

মানোয়ার হোসেনকে সভাপতি, কাজী আব্দুল মোতালেব জুয়েলকে সাধারণ সম্পাদক এবং মনির হোসেনকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ৬৫ সদস্যবিশিষ্ট নতুন কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে। উল্লেখ্য, মানোয়ার হোসেন বিদায়ী কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ও জগন্নাথ বিশ^বিদ্যালয় কমিটির সভাপতি ছিলেন। কাজী আব্দুল মোতালেব জুয়েল বিগত কেন্দ্রীয় কমিটির তথ্যপ্রযুক্তি সম্পাদক ছিলেন। মনির হোসেন বিগত কেন্দ্রীয় কমিটির সাহিত্য সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক ও ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক ছিলেন।

গত ২-৩ নভেম্বর ছাত্র মৈত্রীর ১৯তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। ২ নভেম্বর সকালে ঢাকা বিশ^বিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী কমরেড রাশেদ খান মেনন এমপি। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও ছাত্র মৈত্রীর প্রতিষ্ঠাতা সভাপতি কমরেড ফজলে হোসেন বাদশা এমপি। ঢাকা বিশ^বিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে সম্মেলনের কাউন্সিল অধিবেশন বসে। কাউন্সিলে প্রেসিডিয়ামের দায়িত্ব পালন করেন বিদায়ী কেন্দ্রীয় কমিটির সভাপতি আবুল কালাম আজাদ, সহ সভাপতি মানোয়ার হোসেন, মুনতাহা নূর রোমিও, ফারুক আহমেদ রুবেল এবং সাধারণ সম্পাদক অর্ণব দেবনাথ।

পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি নিম্নরূপ :
সভাপতি : মানোয়ার হোসেন
সাধারণ সম্পাদক : কাজী আব্দুল মোতালেব জুয়েল
সাংগঠনিক সম্পাদক : মনির হোসেন
সহ সভাপতি : মুনতাহা নূর রোমিও, শামিল শাহরোখ তমাল, বাঁধন, প্রতীক বিশ^াস সাধন, লুৎফর রহমান তারেক, অতুলন দাস আলো, রণজিৎ রায়, ফারাবি আহসান সুজন, রিয়াদ হাসান তপু, আবিদ হোসেন, দিশারী আজিম, শাফিউর রহমান সজীব, গোলাম রসুল রানা, মাহবুবুর রহমান সুজন, শাহরিয়ার কবির রাসেল
সহ সাধারণ সম্পাদক : বিশ্বজিৎ রায় সজল, শাহরিয়ার জিম, মিন্টু দে, তোসাদ্দেক সরকার তিতাস, গোলাম সাব্বির ড্যানিস
প্রচার ও প্রকাশনা সম্পাদক : তারিকুল ইসলাম
আন্তর্জাতিক সম্পাদক : শিবলী সাদিক
রাজনৈতিক শিক্ষা ও গবেষণা সম্পাদক : তামিম শিরাজী
অর্থ সম্পাদক : ইয়াতুন্নেসা রুমা
সাহিত্য সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক : শিরোপা আজিম
দপ্তর সম্পাদক : রাকিন আবসার অর্ণব
সমাজকল্যাণ সম্পাদক : রাশেদ খান
তথ্যপ্রযুক্তি সম্পাদক : জিহাদউদ্দিন সুজা
স্কুল বিষয়ক সম্পাদক : বিশ্বজিৎ রায়।
এছাড়া কেন্দ্রীয় কমিটির সদস্য পদে আরো ৩৩ জন নির্বাচিত হয়েছেন।
নতুন কেন্দ্রীয় কমিটিকে শপথবাক্য পাঠ করান বিদায়ী কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অর্ণব দেবনাথ।