ছাত্রলীগের পদবঞ্চিতদের রাজু ভাস্কর্যে অবস্থান

ছাত্রলীগের পদবঞ্চিতদের রাজু ভাস্কর্যে অবস্থান

শেয়ার করুন

bcl-razu-protestনিজস্ব প্রতিবেদক :

মারধরের অভিযোগ তুলে রাজু ভাস্কর্যের পাদদেশে এবার অবস্থান নিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটিতে পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া সদস্যরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিধান্ত না পেলে লাগাতার অবস্থান কমর্সূচীর ঘোষনা দিয়েছেন তারা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ছাত্রলীগের নারী নেত্রীদের ওপর হামলা ঘটনা ও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি পুন:গঠনের দাবিতে শনিবার রাত থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এ অনশন করছেন তারা।

আন্দোলনকারীদের অভিযোগ, কমিটি নিয়ে সভাপতি ও সাধারণ সম্পাদক তাদের মতবিনিময়ের জন্য টিএসসিতে ডেকেছিলেন। সেই বৈঠকে কথা কাটাকাটির জেরে হামলার শিকার হন তারা।পরে,এর বিচার চেয়ে মধ্যরাত থেকেই অনশন শুরু করেন পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া ছাত্রলীগের কর্মীরা।

আলোচনার মাধ্যমে সমস্যা সমাধনের চেষ্টা করা হবে বলে আশ্বস্ত করেন ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক । তবে, তাদের আশ্বাসের পরও আন্দোলন চালিয়ে যাচ্ছেন বিক্ষুদ্ধরা।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের অপেক্ষা করছেন ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে পদবঞ্চিতরা। তার সুনির্দিষ্ট আশ্বাস পেলেই অবস্থান কর্মসূচি থেকে সরবেন বলে জানিয়েছেন তারা।

গতরাতের ঘটনা এবং তাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত লাগাতার কর্মসূচীর ঘোষণাও দেন অবস্থানরত নেতাকর্মীরা।