খালেদার মুক্তি চাইলেন ঐক্যফ্রন্টের নেতারা

খালেদার মুক্তি চাইলেন ঐক্যফ্রন্টের নেতারা

শেয়ার করুন

44665823_2261139953927806_384759392467156992_nনিজস্ব প্রতিবেদক :

সিলেটের জনসভা থেকে খালেদা জিয়ার মুক্তি ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনসহ সাত দফা দাবি জানিয়েছে ঐক্যফ্রন্ট। প্রধান অতিথি ড. কামাল হোসেন জনগণের মালিকানা ফিরে পাওয়ার আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। ড. কামালের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের প্রথম সমাবেশে আধ্যিপত্য ছিল বিএনপির শীর্ষ নেতাদেরই।

বেলা দুটোয় শুরু হয় সমাবেশ। শীর্ষ নেতারা মঞ্চে আসেন আড়াইটায়। নেতাদের মধ্যে যেমন বিএনপির প্রাধান্য, উপস্থিত জনতার মধ্যেও প্রায় সবাই বিএনপির নেতাকর্মী। জাতীয় ঐক্যফ্রন্টের ৭ দফা দাবির মধ্যে শুরুতেই বেগম খালেদা জিয়ার মুক্তির কথা। কিন্তু শেষ বিকেলে প্রধান অতিথি ড. কামাল হোসেন ভুলে গেলেন সেই প্রসঙ্গ। তার বক্তব্য শেষে মনে করিয়ে দিলে তিনি তার সাথে একাত্মতা জানান।

প্রধান বক্তা বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং দলটির অন্য নেতা মওদুদ আহমদ, খন্দকার মোশারফ হোসেন, মঈন খান বা গয়েশ্বর রায়ের বক্তব্যের মূল প্রসঙ্গই ছিল খালেদা জিয়ার মুক্তি ও তারেক জিয়ার সাজা মওকুফের বিষয়টি। তবে নির্বাচন প্রসঙ্গে বলতে গিয়ে শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমেই দাবি আদায়ের আহ্বান জানান বিএনপি মহাসচিব।

আসম আবদুর রব, জাফরুল্লাহ চৌধুরী, মাহমুদুর রহমান মান্নাদের মতো নেতাদের বক্তব্যে প্রাধান্য পায় সরকারের অনিয়ম আর নিরপক্ষে নির্বাচনের দাবি।

ফ্রন্ট নেতারা অভিযোগ করেন, নানা কৌশলে নেতাকর্মীদের সমাবেশে আসতে বাধা দেওয়া হয়েছে। নানা হয়রানি করা হয়েছে। সমাবেশ বানচালের চেস্টা করেও সরকার সফল হয়নি।