এই সরকারের পতন ঘটানোর ক্ষমতা কারো নেই: হানিফ

এই সরকারের পতন ঘটানোর ক্ষমতা কারো নেই: হানিফ

শেয়ার করুন

Hanif picকুষ্টিয়া প্রতিনিধি :

‘২১আগষ্টের হামলা যদি রাষ্ট্রযন্ত্র করে থাকে তবে পিলখানা হত্যাকাণ্ডও এই সরকারের দ্বারা করা হয়েছে’ বিএনপির এমন দাবী প্রসঙ্গে আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, ইতিমধ্যেই পিলখানা হত্যাকাণ্ডের বিচার হয়েছে। এই ঘটনার সাথে বিএনপির শীর্ষ পর্যায়ের নেতারা জড়িত ছিল, এটা সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে।

লন্ডনে বসে বিএনপি নেতা এই হামলার সাথে কলকাঠি নেড়েছে তার তথ্য প্রমাণ ইতিমধ্যেই চলে এসেছে, সেটারও তদন্ত চলছে। আশা করছি এ বিষয়ে খুব শীঘ্রই দেশবাসী জানতে পারবে।

জাতীয় ঐক্যের আন্দোলন প্রসঙ্গে হানিফ বলেন, গত পাঁচ বছর ধরে এ কথা শুনেই আসছে দেশবাসী। বিএনপির যদি আন্দোলন করার শক্তি থাকত তবে এই সরকার অনেক আগেই বিদায় হয়ে যেত। হানিফ বলেন, সাথে জনগণ আছে বলেই এ সরকারের পতন ঘটানোর ক্ষমতা আর কারো নেই।

শনিবার দুপুর ১টায় কুষ্টিয়া শহরের সিরাজুল হক মুসলিম হাই স্কুলে অভিভাবক সমাবেশে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
এসময় হানিফ আরো বলেন, বিএনপি এখন একটি সন্ত্রাসী দল, তা আন্তর্জাতিক আদালতেও প্রমাণিত। ২১ আগস্টের পরে দেশেও এটা প্রমাণ হয়েছে যে, বিএনপি সামগ্রিক অর্থে একটি সন্ত্রাসী দল। এই দলের রাজনীতি করার কোন অধিকারই থাকতে পারে না। এরকম একটি দলের আন্দোলন নিয়ে দেশবাসী ভাবছে না। আগামী নির্বাচন সংবিধানের বাইরে কিছু হওয়ার সম্ভাবনা নেই। এ নিয়ে সন্ত্রাসী দলের সাথে আলাপ আলোচনারও কিছু নেই। তথাকথিত আন্দোলনের বুলি দিয়ে কোন কাজ হবেনা। আন্দোলনের নামে আবারও যদি সন্ত্রাসী কর্মকাণ্ড করতে নামে তবে জনগণই শক্ত ব্যবস্থা নেবে।

পরে হানিফ অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন। এসময় স্কুলের সভাপতি এডভোকেট অনুপ কুমার নন্দীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজগর আলী ও কুষ্টিয়া সরকারী কলেজের অধ্যক্ষ মনজুর কাদের প্রমুখ। এসময় কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।