উত্তরে আ.লীগের প্রার্থী হতে আগ্রহী এখলাস মোল্লা

উত্তরে আ.লীগের প্রার্থী হতে আগ্রহী এখলাস মোল্লা

শেয়ার করুন

24740744_2275289686031110_245955294_n
নিজস্ব প্রতিবেদক :

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হকের মৃত্যুতে এখানে কে হচ্ছেন নতুন মেয়র, তা নিয়ে চলছে জল্পনা কল্পনা।

আওয়ামী লীগের নীতিনির্ধারক নেতারা দলীয় প্রার্থিতা নিয়ে নিজেদের মধ্যে প্রাথমিক আলোচনা করছেন। প্রার্থীরা শুরু করেছেন শীর্ষ পর্যায়ে দৌড় ঝাপ।

বিভিন্ন সূত্রমতে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে যাদের নাম শোন যাচ্ছে তাদের তাদের মধ্যে শীর্ষে আছেন, প্রয়াত মেয়র আনিসুল হকের স্ত্রী রুবানা হক। আনিসুল হকের একমাত্র ছেলে নাভিদুল হকের নামও আলোচনায় রয়েছে।

তবে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী হিসেবে নাম শোনা যাচ্ছে  ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) সভাপতি ও ঢাকা-৯ আসনের এমপি সাবের হোসেন চৌধুরী, দলের ঢাকা মহানগর উত্তর সভাপতি একেএম রহমতুল্লাহ, ঢাকা-১৫ আসনের এমপি কামাল আহমেদ মজুমদার, নারায়ণগঞ্জের সাবেক এমপি ও চিত্রনায়িকা সারাহ বেগম কবরী এবং বিশিষ্ট ব্যবসায়ী ও মিরপুরের আওয়ামী লীগ নেতা এখলাস উদ্দীন মোল্লা।

এখলাস উদ্দীন মোল্লা ঢাকা-১৬ আসনের আওয়ামী লীগ দলীয় এমপি ইলিয়াস উদ্দিন মোল্লাহর বড় ভাই। এখলাস উদ্দীন মোল্লা বলেন, তিনি অনেকদিন যাবত দলের সঙ্গে আছেন। তিনি এবং তার পরিবার সব সময় এলাকার মানুষের সুখ দু:খে পাশে ছিল।  দলের সব আন্দোলন সংগ্রামে মাঠে ছিলেন। এলাকার মানুষ তাকে মেয়র হিসেবে দেখতে চায়। তাই দলের কাছে তিনি মনোনয়ন চাইবেন। দল যদি মনোনয়ন দেয় তাহলে তিনি বিজয়ী হবেন বলে আশা প্রকাশ করেছেন।

তিনি বলেন, সব কিছু নির্ভর করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের ওপর। প্রধানমন্ত্রীর সিদ্ধান্তই চূড়ান্ত।’

দলীয় প্রধান যদি তাকে মনোনয়ন দেন তাহলে তিনি জয়ী হয়ে আসবেন বলে আশা প্রকাশ করেন এখলাস মোল্লা। তবে দল তাকে যদি মনোনয়ন না  দেয় দল যাকে দিবে তার পক্ষে তিনি এবং তার লোকজন নিয়ে কাজ করবেন বলে জানান এই ব্যবসায়ী।

সম্ভাব্য প্রার্থিতা নিয়ে প্রয়াত মেয়র আনিসুল হকের ছেলে নাভিদুল হক এবং সাবের হোসেন চৌধুরী কেউই মন্তব্য করেননি।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হকের মৃত্যুতে শূন্য পদে আগামী ফেব্রুয়ারির মধ্যেই নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) কার্যালয়ের ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ। স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে পদটি শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশের পর ইসি নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করবে বলেও জানান তিনি।