‘আ.লীগ ছাড়া নির্বাচনে গেলে জাসদের কি হবে তা ইনু নিজেও জানেন’

‘আ.লীগ ছাড়া নির্বাচনে গেলে জাসদের কি হবে তা ইনু নিজেও জানেন’

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন জাসদ যদি আওয়ামী লীগকে ছাড়া নির্বাচনে যায়, তার ফল কী হবে তা ইনু নিজেও জানেন।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে বাংলাদেশ ছাত্রলীগের আয়োজনে ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’ বই দু’টির বিতরণ অনুষ্ঠানে তিনি এক কথা বলেন।

সরকারের শরিক দল জাসদের সভাপতি হাসানুল হক ইনু আওয়ামী লীগ নেতাদের নিয়ে ক্ষোভের প্রকাশ ঘটানোর জবাবে এ কথা বলেন ওবায়দুল কাদের।

বুধবার কুষ্টিয়ায় এক সমাবেশে আওয়ামী লীগ নেতাদের প্রতি ক্ষোভ প্রকাশ করে জাসদ সভাপতি ইনু বলেন, তারা সংখ্যায় বিপুল না হলেও তাদের ছাড়া ‘হাজার বছরেও’ আওয়ামী লীগ ক্ষমতায় আসতে পারবে না।

তিনি বলেন, “আপনারা ৮০ পয়সা থাকতে পারেন। আপনি এক টাকার মালিক না। যতক্ষণ এক টাকা হবেন না ততক্ষণ ক্ষমতা পাবেন না। আপনি ৮০ পয়সা আর এরশাদ, দিলীপ বড়ুয়া, মেনন আর ইনু মিললে তবেই এক টাকা হবে। আমরা যদি না থাকি তাহলে ৮০ পয়সা নিয়ে আপনারা (আ. লীগ) রাস্তায় ফ্যা ফ্যা করে ঘুরবেন।”

এর জবাবে কাদের বলেন, “আলোচনা করা ঠিক নয়। উনার যা ক্ষোভ আছে, এটা আমরা দলীয় ফোরামে, সরকারি ফেরামে আলাপ করে নেব। চিন্তার কোনো কারণ নেই।”

এসময় কাদের আরও বলেন, আগামী ১২ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশে বিএনপি কোনো বিশৃঙ্খলা করলে, আইন-শৃঙ্খলা বাহিনী যথাযথ ব্যবস্থা নেবে।

বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ যেখানে সেখানে ব্যবহার না করে, এর যথাযথ সম্মান বজায় রাখার কথাও বলেন। ওবায়দুল কাদের বলেন, যারা বঙ্গবন্ধুকে নিয়ে বিভ্রান্তি ছড়ায়, জাতিসংঘ তাদের জবাব দিয়েছে। ১২ নভেম্বর বিএনপির সমাবেশ প্রসঙ্গে তিনি বলেন, দলটি কোনো কর্মসূচি-ই বিশৃঙ্খলা ছাড়া শেষ করতে পারেনি।