আ. লীগ অখুশিও নয়, সন্তুষ্টও নয়

আ. লীগ অখুশিও নয়, সন্তুষ্টও নয়

শেয়ার করুন

সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরনিজস্ব প্রতিবেদক :

২১ আগস্ট চালানো গ্রেনেড হামলার রায়ের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন ‘বিলম্বিত হলেও এই রায়ে আমরা অখুশি নই, পুরোপুরি সন্তুষ্টও নই।’ তার মতে গ্রেনেড হামলার মাস্টারমাইন্ডের সর্বোচ্চ শাস্তি হওয়া উচিত ছিল। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠান শেষে এই প্রতিক্রিয়া দেন ওবায়দুল কাদের।

বুধবার আলোচিত ২১ আগস্ট চালানো গ্রেনেড হামলা মামলার রায় প্রকাশের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসব কথা বলেন। তিনি বলেন, ‘এই রায়ের পরিকল্পনাকারী ও মাস্টারমাইন্ডের শাস্তি হওয়া উচিত ছিল মৃত্যুদণ্ড’।

ওবায়দুল কাদের বলেন, এই নৃশংস হত্যাকাণ্ডের প্রধান টার্গেট ছিলেন তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই হামলার মাস্টারমাইন্ড কে? তা দেশের জনগণ জানে। বিষয়টি প্রকাশ্য দিবালোকের মতো সত্য।’

বুধবার দুপুরে বিশেষ জজ আদালত-৫-এর বিচারক শাহেদ নূর উদ্দীন ২১ আগস্ট চালানো গ্রেনেড হামলা মামলার রায় দেন। রায়ে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, উপমন্ত্রী আবদুস সালাম পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এই মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, হারিছ চৌধুরী, সাবেক সাংসদ কায়কোবাদসহ ১৯ জনের যাবজ্জীবন দেওয়া হয়েছে।