আসন বিন্যাসের কী অবস্থা দাঁড়ালো বিএনপির

আসন বিন্যাসের কী অবস্থা দাঁড়ালো বিএনপির

শেয়ার করুন

EC-BNP-md2015072814301320170201193635

নিজস্ব প্রতিবেদক :

বিএনপি এবং জোট নেতাদের এতো বেশি মনোনয়নপত্র বাতিলের ঘটনায় নতুনভাবে পরিকল্পনা সাজাচ্ছে বিএনপি। প্রার্থীতা ফিরে পাবার চেষ্টা হবে শেষ পর্যন্ত । তবে, কোন আসনে একজন প্রার্থীও না টিকলে আওয়ামী লীগের বিপক্ষে অন্য কোন শক্ত প্রার্থীকে সমর্থন দেয়া হবে।

মামলায় সাজাপ্রাপ্ত হওয়ার কারণে বিএনপির কয়েকজন প্রার্থী নির্বাচনে আগেই অযোগ্য হয়েছেন। আর কাঙ্খিত আসনে মনোনয়ন না পেয়ে নির্বাচনের মাঠ থেকে আগেই সরে দাঁড়ান তিন শক্ত প্রার্থী।

এরপর মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে ঋণখেলাপি, স্বাক্ষর  ভুল, উপজেলা পরিষদ থেকে পদত্যাগপত্র বৈধ না হওয়াসহ বিভিন্ন কারণে দুই জোটের অন্তত ৯০ জন প্রার্থীর মনোননয়ন বাতিল করা হয়েছে। ৩০০ আসনে ৮শ জনকে মনোনয়ন দিয়ে ব্যাপক আলোচনার জন্ম দেয়া বিএনপির এখন ৬টি আসনে কোন প্রার্থী টিকিয়ে রাখতে পারেনি। অবশ্য, বিএনপি নেতাদের দাবি রাজনৈতিকভাবে তাদের প্রার্থীতা বাতিল করা হয়েছে।

প্রার্থীতা বাতিল হওয়ায় অন্তত ঢাকা-১, মানিকগঞ্জ-২ ও বগুড়া-৭ শরীয়তপুর-১, জামালপুর-৪ ও রংপুর-৫ আসনে প্রার্থী নেই। আপিলে কোন প্রার্থী না থাকলে কী করবে বিএনপি। তবে শেষ পর্যন্ত নির্বাচনের মাঠে থেকে লড়াই চালিয়ে যাওয়ার কথা বললেন তারা।