ছাত্রদল সেক্রেটারি আকরামের গ্রেপ্তারে নিন্দা বিএনপির

ছাত্রদল সেক্রেটারি আকরামের গ্রেপ্তারে নিন্দা বিএনপির

শেয়ার করুন

23559457_2069042803319013_4025371289669789630_nনিজস্ব প্রতিবেদক :

গ্রেপ্তার হওয়া ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসানের নিৰশর্ত মুক্তি দাবি করেছে বিএনপি। সেই সঙ্গে শুক্রবার নানা অনুষ্ঠানে দলটির সিনিয়র নেতারা তাদের পছন্দের নির্বাচনী পরিবেশ সৃষ্টির দাবিও তুলেছেন সরকারের প্রতি।

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের জন্মদিন উপলক্ষে উত্তরাঞ্চল ছাত্র ফোরাম আয়োজন করে তারেকের কর্মময় জীবনের ওপর লেখা গানের মোড়ক উন্মোচন অনুষ্ঠান। শুক্রবার জাতীয় প্রেসক্লাবের এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসান মিন্টু্। অনুষ্ঠান শেষে প্রেসক্লাব থেকে বের হয়ে পল্টনের দিকে এলে পুলিশের হাতে  গ্রেপ্তার হন তিনি।

থানা থেকে জানানো হয়, আকরামুল হাসানের নামে বিভিন্ন অভিযোগে দায়ের চারটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা থাকায় তাকে গ্রেফতার করা হয়েছে।

মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর মৃত্যুদিবস উপলক্ষ্যে টাঙ্গাইলে অবস্থান করছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আকরামের গ্রেফতারের খবর পেয়ে এ ঘটনাকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত অভিযোগ করে তার নিঃশর্ত মুক্তি দাবি করেন। কথা বলেন নির্বাচন নিয়েও।

এদিকে রাজধানীতে দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ জানান, বিদ্যমান শর্ত মেনে সিটি কর্পোরেশন নির্বাচনে গেলেও একই শর্তে জাতীয় নির্বাচনে যাবে না বিএনপি।

আরেকটি অনুষ্ঠানে দলের স্থায়ী কমিটির আরেক সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী দাবি তোলেন: প্রতিরক্ষা বাহিনীকে আইনশৃঙ্খলা বাহিনীর সংজ্ঞার অন্তর্ভুক্ত করতে। আরও বলেন, সরকার নির্বাচন নয়, ক্ষমতা দখলের প্রক্রিয়া চালাচ্ছে।