‘অতীতের যেকোনো সময়ের চেয়ে এবার আ. লীগের জয় সহজ হবে’

‘অতীতের যেকোনো সময়ের চেয়ে এবার আ. লীগের জয় সহজ হবে’

শেয়ার করুন

rimonbg120170117201826নিজস্ব প্রতিবেদক :

নির্বাচন মানেই যে কোন দলের জন্য বড় চ্যালেঞ্জ। তবে, অতীতের যে কোন নির্বাচনের চেয়ে এবারে জয়ী হওয়া আওয়ামী লীগের জন্য সহজ হবে। দলটির শীর্ষ মহলের ধারনা এমন। কিন্তু কেন? এ নিয়ে কথা বলেছেন দলটির সর্বোচ্চ ফোরাম, সভাপতিমণ্ডলীর সদস্য কর্নেল ফারুক খান।

টানা দু মেয়াদে ক্ষমতায় আওয়ামী লীগ। আগামী নির্বাচনেও ভোটে জয়ী হয়ে সরকার গঠনের আশা করছে দলটি। আর এ লক্ষ্যে নির্বাচনী কর্মকান্ডও শুরু করেছে তার। চলছে শেষ মুহুর্তের হিসেবে নিকেশে।

এবার প্রতিটি সীটের বিপরিতে একাধিক প্রার্থী নৌকার মনোনয়ন চান। মনোনয়ন প্রত্যাশীরা পাল্লা দিয়ে প্রচারও চালাচ্ছেন। কোথাও কোথাও নিজ দলের এমপি কিংবা নেতার বিরুদ্ধে পাল্টাপাল্টি বক্তব্যও দিচ্ছেন তারা। এসব নিয়ে এক ধরনের অস্বস্তিও আছে আওয়ামী লীগের মধ্যে। তাহলে, তাদের কিভাবে ম্যানেজ করবে দলের হাইকমান্ড!

সামাজিক যোগাযোগ মাধ্যমে নির্বাচনের ব্যপক প্রচার চালাচ্ছে আওয়ামী লীগ। বসে নেই বিরোধীরাও । তারাও সরকারের বিরুদ্ধে অপ-প্রচার লিপ্ত। এসব মোকাবেলায় কতটা প্রস্তুত আওয়ামী লীগ? ফারুক খান বলেন, এই অপপ্রচারের বিরুদ্ধে আওয়ামী লীগ মাঠৈ আছে। তাদের কর্মীরা সক্রিয়। সরকারের সুনাম গুলো তুলে ধরা হচ্ছে। এতে অপপ্রচার দুরু হবে।

নির্বাচন আসলেই শুরু হয় জোটের হিসেবে নিকেশ। এবারো, বিরোধী পক্ষ জোট বেধে মাঠে নেমেছে। আওয়ামী লীগ আপাতত এসব ইতিবাচকভাবে দেখছে।

ভোট নিয়ে এতসব হিসেবে নিকেশ, আর ছক কষে কাজ শুরু করলেও আওয়ামী লীগ বলছে, এই নির্বাচনে জয়ী হওয়া খুব একটা চ্যালেঞ্জ নয়। তবে এরজন্য, নেতাকর্মীদেরকে সরকারের উন্নয়ন কর্মকান্ড ব্যপক প্রচার দরকার বলে মনে করেন আওয়ামী লীগের সর্বোচ্চ ফোরামের এই নেতা।