জামায়াত ছাড়া বিএনপি চলতে পারে না: কাদের

জামায়াত ছাড়া বিএনপি চলতে পারে না: কাদের

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

আওয়ামী লীগ প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন চায় বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বলেছেন- বিএনপির ভেতরে জগাখিচুড়ি অবস্থা বিরাজ করছে, ঐক্যফ্রন্টও এখন ঐক্যবদ্ধ নয়। নির্বাচনকে বিতর্কিত করতেই বিএনপি অপপ্রচার চালাচ্ছে। জামায়াত ছাড়া বিএনপি চলতে পারে না বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার সকালে আওয়ামী লীগের আন্তর্জাতিকবিষয়ক উপকমিটির সঙ্গে বৈঠক করেন ইউরোপীয় ইউনিয়নের একটি প্রতিনিধিদল। বৈঠক শেষে দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফ করেন ওবায়দুল কাদের। বৈঠক প্রসঙ্গে তিনি বলেন- ইউরোপীয় পার্লামেন্ট মনে করেছে বাংলাদেশে এই মুহূর্তে নির্বাচনের সহায়ক পরিবেশ বিরাজ করছে। তাই তারা নির্বাচনের সময় পর্যবেক্ষক পাঠাবে না। যদিও এটি ইইউএর অভ্যন্তরীণ বিষয়।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন-আওয়ামী লীগ একা একা নির্বাচন করতে চায়না। বিএনপি নিজ দলের সদস্যদের নিয়ন্ত্রণ করতে পারছেনা বলেই অপপ্রচার চালাচ্ছে। জামায়াত ছাড়া বিএনপি অচল বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপি জঙ্গি সন্ত্রাসীর দল প্রমাণিত হওয়াতেই ড. কামাল হোসেন মনোনয়নপত্র গ্রহণ করেননি বলে দাবি ওবায়দুল কাদেরের।

১৪ দলীয় জোটের অন্যতম শরিক জাতীয় পার্টি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, তাদের বলা হয়েছে প্রয়োজনে ৩০০ আসনে প্রার্থী দিক। কিন্তু যোগ্য ও জেতার মতো প্রার্থী হতে হবে।

নির্বাচন পরিচালনার কাজে নিয়োজিত থাকার জন্যই এবার দলের কেন্দ্রীয় নেতাদের অনেকে নির্বাচন করছেন না বলে জানান ওবায়দুল কাদের।