গাজীপুর সিটি নির্বাচন ২৬ জুন

গাজীপুর সিটি নির্বাচন ২৬ জুন

শেয়ার করুন

Ecনিজস্ব প্রতিবেদক :

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের নতুন তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আগামী ২৬ জুন স্থগিত হওয়া এই নির্বাচন অনুষ্ঠিত হবে। আনুষ্ঠানিক প্রচারণা শুরু হবে ১৮ জুন থেকে।

নির্বাচন কমিশন রোববার এ সিদ্ধান্ত নেয়। পরে সংবাদ সম্মেলনে কমিশন সচিব হেলালউদ্দীন আহমেদ গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের নতুন তারিখ ঘোষণা করেন।

এর আগে ১৫ মে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনে ভোট হওয়ার কথা ছিল। কিন্তু ভোটরে মাত্র কয়েকদিন আগে সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজা সিটি করপোরেশনে অন্তর্ভুক্তির প্রজ্ঞাপন ও নির্বাচনের তফসিলের বৈধতা চ্যালেঞ্জ করে করা রিটের পরিপ্রেক্ষিতে গত ৬ মে গাজীপুর সিটি নির্বাচনের তফসিলের কার্যক্রম তিন মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট।

এ আদেশের বিরুদ্ধে নির্বাচনে বিএনপি ও আওয়ামী লীগের মেয়র প্রার্থী এবং নির্বাচন কমিশন পৃথক তিনটি আবেদন করে। শুনানির সময় নির্বাচন কমিশন হাইকোর্টের আদেশ স্থগিত চায় এবং আগের তারিখ অনুযায়ী ১৫ মে নির্বাচন সম্ভব নয় বলেও জানায়।  শুনানি শেষে গত বৃহস্পতিবার আপিল বিভাগ এই নির্বাচন নিয়ে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করে ২৮ জুনের মধ্যে এ নির্বাচন সম্পন্ন করতে নির্দেশ দেন।