‘খালেদা জিয়াকে ডিভিশন দেয়া হয় নি’

‘খালেদা জিয়াকে ডিভিশন দেয়া হয় নি’

শেয়ার করুন

27867448_2036106300010415_2123335366982002760_nনিজস্ব প্রতিবেদক :

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে নির্জন কারাগারে সাধারণ কয়েদির মতো রাখার অভিযোগ করেছেন তাঁর আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ। তাকে নিম্নমানের খাবার দেয়া হচ্ছে বলে অভিযোগ করে তিনি বলেছেন, খালেদা জিয়ার মনোবল ঠিক আছে।

বেগম জিয়ার কারাবাসের তৃতীয় দিন। ফাঁকা  পুরান ঢাকার ব্যস্ততম নাজিমউদ্দিন রোড। দুপুর দুইটার দিকে কয়েকজন আইনজীবী যান বেগম জিয়ার ডিভিশন চেয়ে আবেদন নিয়ে। ব্যারিকেডে দায়িত্ব পালনরত পুলিশ সদস্যরা জানান আবেদন গ্রহন করার এখতিয়ার তাদের নেই। কিছুক্ষণ অপেক্ষার পর চলে যান তারা।

বিকাল পৌনে তিনটার দিকে একে একে আসেন বেগম জিয়ার পাঁচ সিনিয়র আইনজীবী। বেগম জিয়ার সঙ্গে দেখা করার অনুমতিপত্র দেয়ার প্রায় দেড়ঘন্টা পরে কারাঅভ্যন্তরে প্রবেশ করার সুযোগ পান তারা।

বেগম জিয়ার সঙ্গে প্রায় দেড় ঘন্টা কথা বলেন পাঁচ আইনজীবী। সন্ধ্যা ৬টার কিছু আগে বের হয়ে তারা অভিযোগ করেন কারাগারে বিভিন্ন সুযোগ-সুবিধা  দেয়া হয়েছে সরকারের এমন দাবি সত্য নয়।

সরকারের আচরণে দেশের রাজনৈতিক সংকট আরো ঘনীভূত হবে বলে মন্তব্য করেন।

রায়ের সার্টিফাইড কপি পেলেই বেগম জিয়ার জামিনের ব্যপারে আবেদন করা হবে বলে জানান খালেদা জিয়ার এই আইনজীবী। তবে এসব ব্যাপারে কারাকর্তৃপক্ষের কোন বক্তব্য পাওয়া যায়নি।