দেশে আসছেন স্বর্ণজয়ী মার্গারিতা!

দেশে আসছেন স্বর্ণজয়ী মার্গারিতা!

শেয়ার করুন

Margarita Mamun

নিজস্ব প্রতিবেদক:

রিও অলিম্পিকে রিদমিক জিমন্যাস্টিক্সে স্বর্ণপদক জয়ী মার্গারিতা মামুনের বাবা আব্দুল্লাহ আল মামুন মেয়েকে নিয়ে দেশে আসার কথা দিয়েছেন বলে জানিয়েন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

বাংলাদেশি বাবা আর রুশ মার ঘরে জন্ম নেওয়া মার্গারিতা অলিম্পিক গেমসের রিদমিক জিমন্যাস্টিক্সে অল আরাউন্ট ইভেন্টে স্বর্ন জেতেন। পরে তিনি বলেন, তার এই জয় দুই দেশের জন্য। অলিম্পিকের পরেই মার্গারিতাকে বাংলাদেশে নিয়ে আসবেন বলে তাঁর বাবা মামুন কথা দিয়েছেন বলে জানিয়েছেন প্রতিমন্ত্রী শাহরিয়ার।

রোববার এক ফেইসবুক পোস্টে তিনি লিখেছেন, “ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জেতার দুই দিন পরে গত বছর এই সময়ে মার্গারিতা ও তার পরিবার সম্মানে নৈশভোজের আয়োজন করেছিলাম মস্কোর অদূরে।

মস্কোতে জন্ম নেওয়া মার্গারিতার বাবা আব্দুল্লাহ আল মামুন পেশায় মেরিন প্রকৌশলী, রাশিয়াতেই থিতু হয়েছেন তিনি। মা সাবেক রিদমিক জিমন্যাস্ট আন্নার কাছ থেকেই দীক্ষা পেয়েছেন মার্গারিতা।

রিদমিক জিমন্যাস্টিক্সে রাশিয়ায় বেশ কয়েক বছর ধরে আলোড়ন তোলা মার্গারিতা ‘দ্য বেঙ্গল টাইগার’ নামে পরিচিত।  পদক জিততে তিনি পেছনে ফেলেন ফেভারিট ও তিন বারের বিশ্ব চ্যাম্পিয়ন স্বদেশি ইয়ানা কুদ্রিয়াভৎসেভাকে।