সেই বাংলাদেশ ফেরত চাই- সুবর্ণা মুস্তাফা

সেই বাংলাদেশ ফেরত চাই- সুবর্ণা মুস্তাফা

শেয়ার করুন

Subarna

বিনোদন ডেস্ক।।

সেই আগের অসাম্প্রদায়িক বাংলাদেশ ফেরত চাইলেন বিশিষ্ট অভিনেত্রী সুবর্ণ মুস্তাফা। শারদীয় দুর্গোৎসবকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থানে যে সহিংস পরিস্থিতি তৈরি হয়েছে, তার প্রতিবাদে বিভিন্ন শ্রেণি–পেশার মানুষেরা সোচ্চার হয়ে কথা বলেছেন তিনি। নিজের ফেসবুকে ক্ষোভে দুঃখে লিখেছেন, ‘সেই বাংলাদেশ আমরা ফেরত চাই।

বিশ্ববিদ্যালয়জীবনের অভিজ্ঞতার কথা শেয়ার করে সুবর্ণা বলেন, ‘জগন্নাথ হল যখন ভেঙে পড়ল, আমি তখন বিশ্ববিদ্যালয়ে পড়ি। হাজার হাজার ছাত্রছাত্রী, সাধারণ মানুষ, ডাক্তার, নার্স, সারা দিন সারা রাত সবাই একসঙ্গে উদ্ধারকাজ, রক্ত দেওয়া, ওষুধ আনার কাজ করে গেছি। মানুষ মানুষের পাশে দাঁড়িয়েছে। সেই বাংলাদেশ আমরা ফেরত চাই।’

সুবর্ণা জানান, শারদীয় দুর্গোৎসবকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থানে সহিংস পরিস্থিতির কারণে কয়েক দিন ধরে এক বিশ্রী অনুভূতির মধ্যে বসবাস করছেন তিনি। গ্লানি, দুঃখ, ক্ষোভ সবকিছু মিলেমিশে একাকার।

তিনি বললেন, ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপনে যেন কালো একটা পর্দা পড়ে গেল। ৩০ লাখ শহীদ আর ৩ লাখ নারীর সর্বোচ্চ ত্যাগকে অসম্মানিত হতে দেখলাম। কিন্তু আর না। নতুন করে যুদ্ধ শুরু করতে হবে। দেশকে এই কুচক্রীদের হাত থেকে মুক্ত করতে হবে।

যারা ষড়যন্ত্র করে আমাদের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চাইছে, দেশকে অস্থিতিশীল করতে চাইছে, তাদের বলছি—বারে বারে ঘুঘু তুমি খেয়ে যাও ধান, এবার ঘুঘু তোমার বধিব পরাণ।’