সিনহা হত্যার রায় দুপুরে, কক্সবাজার আদালতে কড়া নিরাপত্তা

সিনহা হত্যার রায় দুপুরে, কক্সবাজার আদালতে কড়া নিরাপত্তা

শেয়ার করুন

Cox prodip case

কক্সবাজার প্রতিনিধি।।

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার রায় দেয়ার তারিখ আজ সোমবার। তবে সকালে এ রায় দেয়ার কথা থাকলেও তা পিছিয়ে দুপুরে নেয়া হয়েছে।

এজন্য সকাল থেকে কক্সবাজার আদালত চত্বরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। কক্সবাজার শহরের লালদীঘির পাড় এলাকায় অবস্থিত আদালতপাড়ায় সরেজমিন দেখা গেছে, আদালত ভবনের মূল ফটকসহ আশপাশের এলাকায় বসানো হয়েছে তল্লাশিচৌকি। আইনজীবী ছাড়া সাধারণ কাউকে আদালতে ঢুকতে দেওয়া হচ্ছে না।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মাহাবুবুল আলম টিপু জানান, সকালে আদালতের কার্যক্রম শুরুর কথা থাকলেও তা দুপুরে হবে বলে জানানো হয়েছে।

ইতোমধ্যে আদালত চত্বরে আসামিদের স্বজনরা এসেছেন। মাত্র ৩৩ কার্যদিবসে শেষ হয় মামলাটির বিচারিক কাজ। এ রায় ঘোষণাকে কেন্দ্র করে কক্সবাজার আদালত চত্বরে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা।
পুলিশের পাশাপাশি কক্সবাজারে র‍্যাবের টহল জোরদার রয়েছে।

২০২০ সালের ৩১ জুলাই রাত সাড়ে নয়টায় কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর তল্লাশিচৌকিতে পুলিশের বাহারছড়া তদন্তকেন্দ্রের তৎকালীন কর্মকর্তা পরিদর্শক লিয়াকত আলীর গুলিতে নিহত হন সিনহা মো. রাশেদ খান। তাঁর সঙ্গে থাকা সাহেদুল ইসলামকে (সিফাত) পুলিশ গ্রেপ্তার করে।

এরপর সিনহা যেখানে ছিলেন, সেই নীলিমা রিসোর্টে ঢুকে তাঁর ভিডিও দলের দুই সদস্য শিপ্রা দেবনাথ ও তাহসিন রিফাত নুরকে আটক করে। পরে তাহসিনকে ছেড়ে দিলেও শিপ্রা ও সিফাতকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায় পুলিশ। এই দুজন পরে জামিনে মুক্তি পান।