সিনহার বিরুদ্ধে হুদার করা মামলার তদন্তে দুদক

সিনহার বিরুদ্ধে হুদার করা মামলার তদন্তে দুদক

শেয়ার করুন

c012ea0493b8b4bc25b690ed378479ad-5bb2294d1021aনিজস্ব প্রতিবেদক :

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে ব্যারিস্টার নাজমুল হুদার মামলার তদন্ত শুরু করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক। গত ২৭ সেপ্টেম্বর রাজধানীর শাহবাগ থানায় মামলাটি করেছিলেন বিএনএ আহবায়ক ব্যারিষ্টার হুদা। দুদক চেয়ারম্যার ইকবাল মাহমুদ জানিয়েছেন, নথি হাতে পাওয়ার পরই কাজ শুরু হয়েছে।

৩৪ মাসের দায়িত্ব পালনকালে নানা কারণে বারবার আলোচনা উঠে আসে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নাম। বিভিন্ন সময় তার দেয়া বক্তব্য নিয়ে বিতর্ক হয়েছে অনেক।

সব শেষ ২০১৭ সালের অক্টোবরে সুপ্রিমকোর্টের বিবৃতিতে বিচারপতি সিনহার বিরুদ্ধে ১১টি সুনির্দিষ্ট অভিযোগ তুলে ধরেন তার সহকর্মী অপর বিচারপতিরা। যার মধ্যে নৈতিক স্খলন থেকে শুরু করে ঘুষ গ্রহণ সবই ছিল। ইতোমধ্যেই এসকে সিনহার ব্যাংক একাউন্টে চার কোটি টাকা জমা হওয়ার একটি অভিযোগ অনুসন্ধান করছে দুদক। এসকে সিনহার পিএস নিরঞ্জনসহ এ ঘটনা অনুসন্ধানে কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করেছে কমিশন।

এমন বাস্তবতায় এবার রাজধানীর শাহবাগ থানায় সাবেক এই প্রধান বিচারপতির বিরুদ্ধে দুর্নীতির মামলা করেছেন বিএনএ আহবায়ক ব্যারিস্টার নাজমুল হুদা। তার অভিযোগ, খাস কামরায় ডেকে তার কাছে ঘুষ চেয়েছিলেন এসকে সিনহা।

গত বৃহস্পতিবারের শাহাবাগ থানায় দায়ের করা সেই মামলাটি দুদকে এসেছে বলে জানিয়েছেন কমিশন চেয়রম্যান।

এদিকে এসকে সিনহার ভাই অনন্ত কুমার সিনহার মার্কিন যুক্তরাষ্ট্রের অর্থ পাচার এবং জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে অনুসন্ধানেও কাজ চলছে বলে জানান ইকবাল মাহমুদ। সিনহার বিরুদ্ধে একটি ব্যাংকে চার কোটি টাকার জমা হওয়ার যে অনুসন্ধানটি দুদক করছে কিছু দিনের মধ্যে সে বিষয় একটি ফলাফল জানা যাবে বলে জানিয়েছে দুদক।