সাঁড়াশি অভিযানে নিহত ৪৫ জনের বিরুদ্ধে মামলা আছে কয়েকশ

সাঁড়াশি অভিযানে নিহত ৪৫ জনের বিরুদ্ধে মামলা আছে কয়েকশ

শেয়ার করুন

kushtia gunfight Fotik pic 2নিজস্ব প্রতিবেদক :

চলমান মাদকবিরোধী অভিযানে দু-সপ্তাহে যে ৪৫ জন নিহত হয়েছে, তারা সবাই শীর্ষ মাদক ব্যবসায়ী বলে জানিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তাদের প্রত্যেকের বিরুদ্ধেই নানা অপরাধের প্রায় ডজন করে মামলা আছে।

সর্বনাশা ইয়াবার আগ্রাসনে সন্ত্রস্ত্র দেশ। সরকার এবার মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের বিরুদ্ধে শুরু করেছে সাঁড়াশি অভিযান। এ অভিযানে বৃহস্পতিবার সকাল পর্যন্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে গোলাগুলিতে নিহত হয়েছেন ৪৫ জন। যারা নিহত হয়েছেন, যাদেরকে গ্রেপ্তারের পর কারাদন্ড দেয়া হয়েছে, কিংবা কারাগারে পাঠানো হয়েছে, তাদের সবাই শীর্ষ মাদক ব্যবসায়ী।

গত ৪ মে থেকে এ পর্যন্ত  র‌্যাবের সঙ্গে বন্দুযুদ্ধে নিহত হয়েছে ১৯ জন। এর মধ্যে নারায়ণগঞ্জ, চট্টগ্রাম, রাজশাহী, কুষ্টিয়া, যশোরে নিহত ৭ জনের নামে একাশি মামলা রয়েছে বলে জানাচ্ছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান।

মাদকের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতি ঘোষণার কথা জানিয়ে র‌্যাব মহাপরিচালক বলছেন-আইনের মধ্যে থেকেই এ অভিযান পরিচালনা করা হচ্ছে।

অন্যদিকে, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক জানিয়েছেন-আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সমন্বয় রেখে তারাও অভিযান চালাচ্ছেন। যদিও তাদের জনবলে সংকট আছে।