সরকারি ত্রাণ কার্যক্রম তদারকি করবেন ৫৩ কর্মকর্তা

সরকারি ত্রাণ কার্যক্রম তদারকি করবেন ৫৩ কর্মকর্তা

শেয়ার করুন

Bd gov

 

করোনাভাইরাস পরিস্থিতিতে সরকারি ত্রাণ কার্যক্রম তদারকির জন্য ৫৩ কর্মকর্তাকে দায়িত্ব দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অতিরিক্ত সচিব, যুগ্ম সচিব ও উপসচিব পদমর্যাদার এসব কর্মকর্তার কে কোন জেলা ও বিভাগে ত্রাণ কার্যক্রম তদারকি করবেন তাও নির্ধারণ করে দেওয়া হয়েছে।

ত্রাণ হিসেবে বিতরণের জন্য সরকারি চাল লোপাট করতে গিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের স্থানীয় নেতাসহ বেশ কয়েকজন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে ধরা পড়ার পর ত্রাণ মন্ত্রণালয় বুধবার তদারকি কর্মকর্তা বসাল।

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা সংশ্লিষ্ট জেলা প্রশাসকদের সঙ্গে টেলিফোনে কথা বলে ত্রাণ কার্যক্রম তদারকি করবেন। পাশাপাশি দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের জাতীয় দুর্যোগ সাড়াদান সমন্বয় কেন্দ্রে (এনডিআরসিসি) প্রতিবেদন পাঠাবেন।

করোনা ভাইরাস সংক্রমণের ব্যাপকতা বাড়ার পর গত ২৬ মার্চ সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। এই ছুটিতে শ্রমজীবী কর্মহীনদের ও মানবিক সহায়তা দিয়ে আসছে সরকার।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় জানায়, এ পর্যন্ত ৬৪ জেলায় চার দফায় ২২ কোটি ১৫ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা এবং ৫৬ হাজার ৫৬৭ টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে।