‘সরকারবিরোধী কর্মকাণ্ডের’ চাঞ্চল্যকর তথ্য দিচ্ছেন শহীদুল: পুলিশ

‘সরকারবিরোধী কর্মকাণ্ডের’ চাঞ্চল্যকর তথ্য দিচ্ছেন শহীদুল: পুলিশ

শেয়ার করুন

9bc13_25497e3421_longনিজস্ব প্রতিবেদক :

আলোকচিত্রী ও সোশ্যাল এক্টিভিস্ট শহিদুল আলমের বিরুদ্ধে ‘সরকারবিরোধী কর্মকান্ডের’ চাঞ্চল্যকর তথ্য পাওয়ার দাবি করেছে গোয়েন্দা পুলিশ। তাদের দাবি, শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে সাংবাদিক নির্যাতনের ইস্যুতে দেশি-বিদেশি সাংবাদিকদের একটি প্ল্যাটফর্মে এনে সরকারবিরোধী তথ্য প্রচারের পরিকল্পনা করেছিলেন শহিদুল। রিমান্ড শেষে তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

ডেভিড বার্গম্যান। নামটা বাংলাদেশের গণমাধ্যমে বেশ সুপরিচিত। যুদ্ধাপরাধীদের বাঁচাতে ট্রাইব্যুনালের বিরুদ্ধে আন্তর্জাতিক লবিস্ট হিসেবেও কাজ কাজ করার পরিচিতি আছে তার ।

সম্প্রতি সরকারবিরোধী কর্মকান্ডে যুক্ত থাকার অভিযোগে আটক হওয়া আলোকচিত্রী ও এক্টিভিস্ট শহীদুল আলমের সাথেও রয়েছে তার গভীর যোগাযোগ। ৫ আগস্ট শহীদুল আলমকে পুলিশ গ্রেপ্তার করার পর, দ্য অয়ার নামের একটি অনলাইন ব্লগে বার্গম্যান লিখেন- শহীদুল আলমের মত এমন অনেকেই সরকার ভয় পেয়ে গ্রেফতার করেছে। যুদ্ধাপরাধীরা গ্রেফতার হওয়ার পর যেমন বার্গম্যান বলেছিলেন, সরকার জামায়াতে ইসলামের বিরুদ্ধে প্রতিশোধ নিচ্ছে তেমনি শহীদুল আলম গ্রেফতার হওয়ার পর এখন নানা আন্তর্জাতিক মিডিয়ায় এমন অনেক কিছুই বলছেন যুদ্দাপরাধীদের পক্ষ নেয়া, এই লবিস্ট।

শহীদুল আলম শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে ৪ অঅগস্ট রাজধানীর জিগাতলা থেকে বেশ কয়েকবার ফেসবুক লাইভে এসে বলেন, সরকারের লোকজনের হাতে ধরাশায়ী হচ্ছে ছাত্ররা। একটি স্ট্যাটাসে তিনি বলেন, Friends please come to the street, set up your own network and pool your resources. Save the kids

এরপর ৫ আগস্ট রাতে মধ্যপ্রাচ্যের সংবাদমাধ্যম আল-জাজিরায় লাইভ সাক্ষাৎকারে বলেন, অনির্বাচিত সরকার একের পর এক সহিংসতা ছড়াচ্ছে। এর পরই পুলিশ তাকে গ্রেপ্তার করে।