শেখ হাসিনাকে মোদির চিঠি

শেখ হাসিনাকে মোদির চিঠি

শেয়ার করুন

pm-bangladesh--modiনিজস্ব প্রতিবেদক :

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

বাংলাদেশে ভারতীয় হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা সকালে প্রধানমন্ত্রী কার্যালয়ে শেখ হাসিনার হাতে এই চিঠি এবং মোদি সরকারের মূল্যায়ন নিয়ে লেখা ‘মার্চিং উইথ আ বিলিয়ন’ বইয়ের একটি কপি তুলে দেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ কথা জানান।

সাপ্তাহিক ইন্ডিয়া টুডের জ্যেষ্ঠ সম্পাদক ও রাজনৈতিক বিশ্লেষক উদয় মাহুরকারের লেখা ‘মার্চিং উইথ আ বিলিয়ন’ বইটিতে মোদি সরকারের তিন বছরে অবকাঠামো, পররাষ্ট্র, বিদ্যুৎ ও জ্বালানি, সামাজিক ক্ষেত্র, আর্থিক, কৃষি, ডিজিটাল প্রযুক্তিসহ বিভিন্ন বিষয়ে অগ্রগতি পর্যালোচনা করা হয়েছে। বইটিতে পররাষ্ট্র নীতির উপর দৃষ্টিভঙ্গি অংশে বাংলাদেশকে নরেন্দ্র মোদি সরকারের অধীনে ভারতের প্রধান উন্নয়ন অংশীদার হিসেবে উল্লেখ করা হয়। এতে সন্ত্রাসবাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জিরো টলারেন্স নীতির প্রশংসা ও স্বীকৃতিরও উল্লেখ রয়েছে।

বইটি বিশ্বের সব চেয়ে বড় গণতন্ত্রের অগ্রগতি ও অর্জনের সময়োপযোগী দর্শন এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অধীনে ভারত আঞ্চলিক উন্নয়নে চ্যাম্পিয়ন হয়ে থাকবে বলে এসময় মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাক্ষাতে হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা গত এপ্রিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের সময় স্বাক্ষরিত সমঝোতা স্মারক ও চুক্তির বাস্তবায়ন এবং অগ্রগতির কথা উল্লেখ করেন।