রোহিঙ্গাদের শীঘ্রই ফেরত পাঠানো হবে: স্বরাষ্ট্র মন্ত্রী

রোহিঙ্গাদের শীঘ্রই ফেরত পাঠানো হবে: স্বরাষ্ট্র মন্ত্রী

শেয়ার করুন

রোকনুজ্জামান পারভেজ, শরীয়তপুর প্রতিনিধি :

স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন রোহিঙ্গাদের ফেরত পাঠালে তারা যেন আর বাংলাদেশে না আসতে পারে তার ব্যবস্থা করবে সরকার। রোহিঙ্গা সামস্যা স্থায়ী ভাবে সমাধানের জন্য পররাষ্ট্র মন্ত্রনালয় কাজ করছে। শিঘ্রই রোহিঙ্গাদের ফেরত পাঠানোর উদ্যোগ নেয়া হবে।

তিনি রোববার শরীয়তপুরে জঙ্গীবাদ বিারোধী ওলামা-মাশায়েখ সমাবেশে এসব কাথা বলেন। স্বরাষ্ট্র মন্ত্রী বলেন,দেশের ধর্ম প্রান মোসলমানসহ  সকল মানুষ  সন্ত্রাসের বিরুদ্ধে আজ ঐক্যবদ্ধ। আলেম ওলামারা সরকারের পাশে থাকলে সন্ত্রাসীরা ও জঙ্গীরা কিছু করতে পারবে না। আমরা ধর্মপ্রান মুসলমান কিন্তু ধর্মান্ধ নই। আলেম ওলামারা সস্ত্রাস ও জঙ্গী তৎপরতার সাথে জরিত নয়। শেখ হাসিনার যোগ্য নেতৃত্রের কারনে আলেম সমাজ একত্রিত হয়েছে,প্রধান মন্ত্রী কওমি মাদ্রার স্বীকৃতি দিয়েছেন।

সমাবেশে প্রধান আলোচক পুলিশের মহাপরিদর্শক একেএম শহিদুল হক বলেন,পুলিশের সাহসি ভুমিকার কারনে দেশের জঙ্গী তৎপরতা বন্ধ হয়েছে। ধর্ম ব্যবহার করে কেউ যাতে জঙ্গীবাদ কায়েম করতে না পারে সে দিকে আলেম সমাজকে সতর্ক থাকার আহবান জানান।

স্থানীয় পুলিশ লাইনস মাঠে অনুষ্ঠিত সমাবেশে শরীয়তপুরের পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুনের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক এমপি,নাভানা আক্তার এমপি,ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মাহবুবা আক্তার,জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক অনল কুমার দে,পৌর মেয়র রফিকুল ইসলাম,ভোজেশ^র জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা শওকত আলী,আংগারিয়া ওসমানিয় মাদ্রাসার শিক্ষক আবু বকর প্রমূখ।