‘রোহিঙ্গাদের কারণে ক্ষতিগ্রস্ত বাঙালিদেরও সহায়তা দেবে সরকার’

‘রোহিঙ্গাদের কারণে ক্ষতিগ্রস্ত বাঙালিদেরও সহায়তা দেবে সরকার’

শেয়ার করুন

2017-11-15_js-04_761932নিজস্ব প্রতিবেদক :

রোহিঙ্গাদের কারণে কক্সবাজারের ক্ষতিগ্রস্ত বাঙালিদেরও সহায়তা দেবে সরকার। বুধবার বিকেলে জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে এ কথা জানান সংসদ নেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোহিঙ্গা ইস্যুতে অপর এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সভানেত্রী বলেন, রোহিঙ্গাদের দেখতে নয়, বিএনপি নেত্রীর কক্সবাজারে যাওয়ার মূল উদ্দেশ্য ছিল রাজনৈতিক শো-ডাউন।

১০ম জাতীয় সংসদের ১৮তম অধিবেশনে রোহিঙ্গা ইস্যু নিয়ে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী ও সংসদ নেত্রী শেখ হাসিনা। বুধবার অধিবেশনের শুরুতেই ছিল প্রধানমন্ত্রীর প্রশ্নোত্তর পর্ব। এতে কক্সবাজারের উখিয়া টেকনাফের সংসদ সদস্য আব্দুর রহমান বদির এক প্রশ্নের জবাবে শেখ হাসিনা জানান, রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় দেবার কারণে ক্ষতিগ্রস্ত বাঙালিদেরও বিভিন্ন সহায়তার দেবে সরকার।

চট্টগ্রামের সংসদ সদস্য সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারীর এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী জানান, রোহিঙ্গাদের ব্যবহার করে কোন সন্ত্রাসী গোষ্ঠী যাতে তৎপর না হতে পারে, সে জন্য সতর্ক রয়েছে বর্তমান সরকার।

মহিলা আসনের সংসদ সদস্য ফজিলাতুন্নেসা বাপ্পি বিএনপি চেয়ারপার্সনের চট্টগ্রামে দেয়া একটি বক্তব্য নিয়ে দৃষ্টি আকর্ষণ করলে,  এরও জবাব দেন প্রধানমন্ত্রী।

এছাড়াও সংসদকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানান, বুধবার পর্যন্ত মোট ৫ লাখ ২৭ হাজার ৭৯৭ জন রোহিঙ্গার বায়োমেট্রিক নিবন্ধন সম্পন্ন হয়েছে। তারা যাতে সারা দেশে ছড়িয়ে পড়তে না পারে সে বিষয়েও সতর্ক রয়েছে সরকার।